'আবহাওয়ার কারণে বিমান বিভ্রাট ঘটেনি', কোমরে চোট নিয়েই মুখ খুললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2022   শেষ আপডেট: 07/03/2022 2:57 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

পাইলটের দক্ষতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছিল : মমতা বন্দ্যোপাধ্যায়

গত শুক্রবার উত্তরপ্রদেশ সফর সেরে কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেরার সময়েই বড় দুর্যোগের মধ্যে পড়েন তৃণমূল নেত্রী। আর এতেই কার্যত তোলপাড় গোটা দেশ। বিমান বিভ্রাট নিয়ে এবার বিধানসভায় বোমা ফাটালেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, আবহাওয়ার কারণে বিমান বিভ্রাট ঘটেনি। মুখোমুখি চলে এসেছিল আরও একটি বিমান। আর তাতেই বড় বিপদের সম্মুখীন হয়েছিলেন তিনি। তবে পাইলটের দক্ষতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছিল।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, উত্তরপ্রদেশ থেকে ফেরার সময় তাঁর বিমানের সামনে চলে এসেছিল আর একটি বিমান। পাইলটের দক্ষতায় প্রাণে বেঁচে যান। ১০ সেকেন্ডের মধ্যেই পাইলট গোটা বিষয়টি সামলে নিয়েছেন। ৮ হাজার ফিট নীচে নামতে হয়েছিল বিমানটিকে। যার ফলে কোমরে চোট পান মুখ্যমন্ত্রী। সেই ব্যথা এখনও রয়েছে।

মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট কাণ্ডের তদন্ত চালাচ্ছে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন। কেন কীভাবে ঘটনাটা ঘটল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট হল কেন?‌ তা নিয়েই এবার পথে নামছে শ্রমিক সংগঠন। এছাড়াও আগামীকাল দমদম বিমানবন্দরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে আইএনটিটিইউসি। উপস্থিত থাকতে পারেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ব্রাত্য বসু সহ আরও অনেকেই।