গণনার প্রাথমিক ট্রেন্ডে রাজ্যে ফের আসছে তৃণমূল সরকার, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2021   শেষ আপডেট: 02/05/2021 12:03 p.m.
twitter.com/BanglarGorboMB

উত্তরবঙ্গ, মালদা ও মুর্শিদাবাদের প্রাথমিক ট্রেন্ডে খুশি তৃণমূল সুপ্রিমো

রাজ্যের প্রাথমিক ফলাফলের ট্রেন্ড দেখে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যের দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ফের ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল সরকার। দলের কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে নেত্রীর বার্তা মানুষ তাদের প্রতি আস্থা রেখেছে।

রবিবার সকাল ৮ টা থেকে ২৯২ আসনে শুরু হয়েছে ভোট গণনা। সকাল এগারোটা পর্যন্ত প্রাথমিক ট্রেন্ডে তৃণমূল কংগ্রেস এগিয়ে রয়েছে। ভোট শতাংশ হারে তৃণমূল কংগ্রেস প্রায় ৫০ শতাংশের কাছাকাছি ভোট পাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা একাংশ। দুই-তৃতীয়াংশের বেশি আসনে এগিয়ে তৃণমূল কংগ্রেস, সেখানে বিজেপির সংখ্যা একশোর নীচে। নির্বাচনের এই ফলাফলে প্রাথমিকভাবে খুশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ তৃণমূল কংগ্রেস থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। এবার উত্তরবঙ্গে তৃণমূল আশাতীত ফললাভ করবে বলে মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদ মালদাওতে তৃণমূলের ফল আশাব্যঞ্জক।

উল্লেখ্য, একুশের নির্বাচনে বিজেপি বারবার বলেছে এবার তারা দু'শোর বেশি আসন নিয়ে সরকার বদলাতে বদ্ধপরিকর। সে দিক থেকে বিজেপির কাছে এবারের নির্বাচন প্রেস্টিজ ফাইট। গেরুয়া শিবির তাদের সমস্ত শক্তি দিয়ে বাংলা দখলে ঝাঁপিয়ে পড়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বারবার এরাজ্যে এসেছেন। প্রচার করেছেন। যা তৃণমূলের কাছে মাথাব্যথার কারণ হয়ে উঠেছিল। কিন্তু ফলাফলে প্রাথমিক ট্রেন্ডে তৃণমূলের অপ্রত্যাশিত এই ফলাফলে খুশি শাসক গোষ্ঠী। তবে গণনার অনেক রাউন্ড এখনও বাকি, তাই শেষ হাসি দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘন্টা।