১২৫তম বর্ষ উপলক্ষ্যে একবছর ধরে চলবে কর্মসূচি, মঠে আসবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/12/2021   শেষ আপডেট: 26/12/2021 5:02 p.m.
বেলুড় মঠ twitter.com/rkmbelurmath

২০২০ সালের ১২ জানুয়ারি ‘যুব দিবস’ উপলক্ষ্যে বেলুড় মঠে এসেছিলেন প্রধানমন্ত্রী

আগামী বছর বেলুড় মঠে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আগামী বছর ১২৫ বছর পূর্ণ করবে রামকৃষ্ণ মিশন (Ramkrishna Mission)। আর সেই পূর্তিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছে বেলুড়মঠের তরফে। অন্যদিকে, নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনেও প্রধানমন্ত্রীকে (Narendra Modi) রাজ্যে নিয়ে আসতে চাইছেন বিজেপি নেতারা (BJP)।

এখানেই শেষ নয়। এই দুই আমন্ত্রণ ছাড়াও, এপ্রিল মাসে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন রয়েছে কলকাতায়। সেখানে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। সেখানে প্রধানমন্ত্রী আসবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কাজেই, বেশ কয়েকবার বঙ্গ সফরে আসতে পারেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, বেলুড় মঠ সূত্রে খবর, রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষ উপলক্ষ্যে ২০২২ সালের পয়লা মে থেকে ২০২৩ সালের পয়লা মে পর্যন্ত টানা এক বছর ধরে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। আর এই অনুষ্ঠানে সহযোগিতা করবে ভারত সরকার। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং এই অনুষ্ঠানে উপস্থিত থাকার ইচ্ছাপ্রকাশ করেছেন। সেই সূত্রেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রণে তিনি সাড়া দেবেন বলেও জানিয়েছেন। এর আগে ২০২০ সালের ১২ জানুয়ারি ‘যুব দিবস’ উপলক্ষ্যে বেলুড় মঠে এসেছিলেন প্রধানমন্ত্রী।