আদিবাসী দিবসে ঝাড়গ্রাম যাবেন মুখ্যমন্ত্রী, যাওয়ার কথা ঘাটালেও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/08/2021   শেষ আপডেট: 06/08/2021 7:49 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় facebook.com/MamataBanerjeeOfficial

তবে আবহাওয়ার কারণে এই সফরসূচি বদলও হতে পারে

আগামী ৯ আগস্ট ভারত ছাড়ো আন্দোলন দিবস এবং বিশ্ব আদিবাসী দিবসের দিন ঝাড়গ্রামে বিস্তর কর্মসূচি রেখেছেন তৃণমূল সুপ্রিমো। খবর, দু’দিনের জেলাসফরে ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আপাতত সবকিছু ঠিকঠাক থাকলে, সোমবার ঝাড়গ্রামে এবং মঙ্গলবার ঘাটালে আসতে পারেন মমতা। ইতিমধ্যেই হেলিপ্যাড সংলগ্ন এলাকাটিকে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারের অবতরণের জন্য বাঁশ দিয়ে ঘিরে ফেলার কাজও শুরু হয়ে গিয়েছে। তবে আবহাওয়ার কারণে এই সফরসূচি বদলও হতে পারে। এ বিষয়ে শুক্রবার দুই জেলাতেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক দফতরের বৈঠক হয়েছে।

নবান্ন সূত্রে খবর, সোমবার ঝাড়গ্রামে গিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নানা উন্নয়ন যজ্ঞ শুরু হবে সেখান থেকে। সাধারণ মানুষের জন্য প্রশাসন সঠিকভাবে কাজ করছে কি না তাও খতিয়ে দেখবেন তিনি। আর কোন কোন প্রকল্পের কাজ বাকি রয়েছে তা আধিকারিকদের থেকে জেনে নেবেন। তারপর জেলাশাসকের অফিসে সিধু–কানহু হলে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী এলে ঘাটালে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করার পাশাপাশি সেখানে ত্রাণ বিলি করার কর্মসূচি রয়েছে। তবে ঘাটালে মমতার যাওয়ার কথা মঙ্গলবার। প্রশাসন সূত্রে খবর, সোমবার ঝাড়গ্রাম রাজবাড়ি সংলগ্ন ট্যুরিস্ট কমপ্লেক্স বা সার্কিট হাউসে রাত্রিযাপন করার কথা মুখ্যমন্ত্রীর। পরের দিন সেখান থেকেই রওনা হতে পারেন ঘাটালে।