শীতলকুচি নিহতদের চাকরিতে নিয়োগ শুরু সরকারের, প্রতিশ্রুতি রাখলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/05/2021   শেষ আপডেট: 13/05/2021 12:58 p.m.
নবান্নে মমতা facebook.com/MamataBanerjeeOfficial

কেন্দ্রীয় বাহিনীর গুলিতে যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের পরিবারের একজন করে সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে, শপথ নিয়েই প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার এক সপ্তাহ না পেরোতেই কথা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শপথগ্রহণের পরের দিনই জানিয়েছিলেন, ভোটের সময় শীতলকুচিতে (Sitalkuchi) মৃত পাঁচজনের পরিবারের এক সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে। আর সেই মতোন প্রতিশ্রুতি দেওয়ার ছ’দিনের মধ্যেই তাঁদের নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিল রাজ্য সরকার। বুধবার রাতেই ওই পাঁচ পরিবারের সদস্যদের হাতে নিয়োগ সংক্রান্ত নথি তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবারই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, "শীতলকুচির ঘটনায় কাউকে রেয়াত করা হবে না। দোষীদের শাস্তি দেওয়া হবে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের পরিবারের একজন করে সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে। এছাড়া দলমত নির্বিশেষে নির্বাচন পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।"

সেই মতোনই কোচবিহারের ল্যান্সডাউন হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে জেলাশাসক ও অন্যান্য আধিকারিকদের মাধ্যমে শীতলকুচি-কাণ্ডে নিহতদের পরিবারের একজনের হাতে স্পেশাল হোমগার্ডের নিয়োগ সংক্রান্ত নথি তুলে দেওয়া হল।