"কাশ্মীরকে সোজা করেছেন প্রধানমন্ত্রী", রাজ্য সরকারকে ঝাঁঝালো আক্রমণ শুভেন্দু অধিকারীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/07/2021   শেষ আপডেট: 18/07/2021 4:17 p.m.
-facebook

NHRC এর রিপোর্টকে হাতিয়ার করে রাজ্য সরকারকে কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী

একুশে বাংলা বিধানসভা নির্বাচন ভোটযুদ্ধে তৃণমূল কংগ্রেস বিজেপিকে বড় ব্যবধানে পরাজিত করে শাসকদল হিসাবে বাংলায় প্রতিষ্ঠিত হয়েছে। গেরুয়া শিবিরের পক্ষ থেকে বিরোধী দলনেতা হয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি আজ অর্থাৎ রবিবার সম্প্রতি প্রকাশিত হওয়া মানবাধিকার কমিশনের (NHRC) রিপোর্টকে হাতিয়ার করে তৃণমূল কংগ্রেসের (TMC) বিরুদ্ধে একাধিক ইস্যুতে আক্রমণ করেছেন। কমিশনের রিপোর্টকে বিতর্কে জল ঢেলে রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, "জাতীয় মানবাধিকার কমিশনকে তো আমরা আবেদন করে আনিনি। কোর্ট পাঠিয়েছে। দেখলেন তো রিপোর্টে কি আছে।" আসলে, জাতীয় মানবাধিকার কমিশন সম্প্রতি রাজ্যের শাসকদলের ভোট-পরবর্তী হিংসার ভূমিকা সম্বন্ধে প্রশ্ন তুলে একটি রিপোর্টে দাবি করেছে, "রাজ্যের ভোট পরবর্তী হিংসা প্রতিহত করতে প্রশাসনের তরফে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।" এমনকি তারা তাদের রিপোর্টে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের নাম কুখ্যাত দুষ্কৃতীদের তালিকায় অন্তর্ভুক্ত করেছে।

এই রিপোর্টকে হাতিয়ার করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্য শাসকদলের বিরুদ্ধে কটাক্ষ করে বলেছেন, "অনেক গুন্ডার নাম বাদ চলে গিয়েছে। অনেক দলদাস পুলিশের নাম বাদ চলে গিয়েছে। আগামীদিনে আমরা সমস্ত নাম বলব।" সেইসাথে রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু বলেছেন, "ওনারা ভেবেছিলেন যা খুশি করবেন। কিন্তু দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আপনারা একটা প্রদেশেই আছেন। মোদি ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে সোজা করে দিয়েছেন। ডাল লেকের ধারে এখন তেরঙ্গা পতাকা উড়ছে। সবুজ পতাকা দেখা যায় না। আমাদের সংবিধান আইনের শাসনের ওপর দাঁড়িয়ে আছে। পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই। এখানে চলছে শাসকের আইন।"

শুভেন্দু অধিকারীর এই বক্তব্যে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন যে এবার রাজ্য বিজেপি কেন্দ্র সরকারের হাত ধরে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে অভিযোগের তীর ছুঁড়তে চায়। তাই তো তারা বারবার রাজ্যপালের কাছে নালিশ করছে এবং কেন্দ্রীয় সরকারকে দিয়ে রাজ্য সরকারকে সোজা করে দেওয়ার হুঁশিয়ারি জানাচ্ছে। অন্যদিকে, শুভেন্দু অধিকারীর দেহরক্ষীর মৃত্যুর তদন্ত করছে সিআইডি। এই প্রসঙ্গে বিরোধী দলনেতা সাফ জানিয়েছেন, "আমার কাঁচকলা করবে, কিছুই করতে পারবে না। যেখানে যা মামলা হচ্ছে, আমার নাম ঢুকিয়ে দিচ্ছে। ঘোড়ার ডিম করবে।"