রাজ্যপালের ভূমিকা নিয়ে রাজ্য হতাশ ও শঙ্কিত : পাল্টা খোঁচা তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/06/2021   শেষ আপডেট: 16/06/2021 9:16 a.m.
-

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপালের সমস্ত অভিযোগ 'অসত্য' বলে দাবি করেছে রাজ্য সরকার

ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত প্রকাশ্যে। ভোট পরবর্তী হিংসা এবং রাজ্যে আইনশৃঙ্খলার অভাব আছে এমন অভিযোগ জানিয়ে রাজ্য সরকারকে আগেই চিঠি দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এবার এই চিঠির পাল্টা জবাব দিতে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে পরপর পাঁচটি ট্যুইট করা হয়েছে। রাজ্যপালের অভিযোগকে সম্পূর্ণ উড়িয়ে দিয়ে এদিন রাজ্য সরকারের দাবি, এর সাথে সত্যতার কোনো সম্পর্ক নেই। রাজ্যপালের এহেন আচরণে তাঁর ভূমিকা নিয়ে হতাশ ও শঙ্কিত রাজ্য।

দিল্লির উদ্দেশ্যে রওয়ানা হওয়ার আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ জানিয়ে মন্ত্রীসভার বৈঠক বসানোর পরামর্শ দেন রাজ্যপাল। তার পরই দিল্লি গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করার কথা রাজ্যপালের। তারই ঠিক আগে রাজ্য সরকারের পাল্টা জবাবে ফের সরগরম বঙ্গ রাজনীতি।

স্বরাষ্ট্র দফতর থেকে জানানো হয়েছে, যোগাযোগের প্রথাগত নীতি লঙ্ঘন করেছেন রাজ্যপাল কারণ মুখ্যমন্ত্রীকে লেখা চিঠি কখনোই টুইটারে প্রকাশ করতে পারেননা তিঁনি, কিন্তু তা করেছেন। এছাড়াও আরও লেখা হয়, "রাজ্যপালের তরফে আচমকা এমন একতরফা মিথ্যা অভিযোগে রাজ্য সরকার হতবাক।"

নির্বাচন কমিশনের হাতে ভোট পূর্ববর্তী এবং ভোট মধ্যে শাসন ক্ষমতা ন্যস্ত ছিল, এবং সেই সময় বিক্ষিপ্ত কিছু হিংসার ঘটনা দেখা যায়। তবে এখন আবার ক্ষমতা মুখ্যমন্ত্রীর হাতে এসেছে এবং স্বাভাবিক পরিস্থিতি রয়েছে রাজ্যে, তাই রাজ্যপালের এইসব অভিযোগ ভিত্তিহীন, দাবি রাজ্যের।