Siliguri Municipal Corporation Election 2022 : জল্পনাতেই শিলমোহর, মেয়র হচ্ছেন গৌতম দেব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/02/2022   শেষ আপডেট: 14/02/2022 6:32 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficia

শিলিগুড়ি যেন কলকাতার মতো ঝকঝকে হয়, বার্তা মুখ্যমন্ত্রীর

এই প্রথম বার শিলিগুড়ি পুরনিগমে বোর্ড গঠন করবে তৃণমূল। আর তাতেই জল্পনাতেই শিলমোহর। শিলিগুড়ি পুরসভার (Siliguri Municipal Corporation) মেয়র হিসেবে গৌতম দেবের (Goutam Deb) নাম ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উল্লেখ্য, আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের পূর্ণাঙ্গ ফল ঘোষণা করা হয়েছে। তার মধ্যে ৯১ টি আসনেই জিতেছে তৃণমূল কংগ্রেস। সাতটি আসনে জিতেছে বিজেপি। এবং দুটি আসনে জিতেছে বাম। এছাড়া কংগ্রেস জিতেছে তিনটি আসনে। বাকি দুটি গিয়েছে নির্দল প্রার্থীদের ঝুলিতে।

বলাবাহুল্য, পুরভোটে (Municipal Election 2022) তৃণমূলের (TMC) জয়জয়কার। এদিন শিলিগুড়ি পুরসভার (Siliguri Municipal Corporation) মেয়র হিসেবে গৌতম দেবের (Goutam Deb) নাম ঘোষণা করেই মুখ্যমন্ত্রী বলেন, "শিলিগুড়ি যেন কলকাতার মতো ঝকঝকে হয়। ট্রাফিক ব্যবস্থা এমন উন্নয়ন হোক যেন রাস্তায় গাড়ি দাঁড়িয়ে না থাকে। মানুষের উপর করের বোঝা যেন না বাড়ে।"

উল্লেখ্য, তিনদিনের সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়ে এদিন দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, "সবুজায়ন, শিল্প, শ্রমিক-কৃষকদের, সর্বধর্ম সমন্বয়, সংস্কৃতি-সম্প্রীতির কাজ করে তুলব। যত জিতব, তত নম্র থাকতে হবে। আগামি দিনে আমার লক্ষ্য হল শিল্প। কর্মসংস্থান তৈরি করা। এই জয় মানুষের জয়।"

উল্লেখ্য, এদিন বিকেলে বাগডোগরা বিমানবন্দরে নামেন মুখ্যমন্ত্রী। এরপরই নৌকাঘাটে গিয়ে পঞ্চানন বর্মার মূর্তিতে শ্রদ্ধা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই মুখ্যমন্ত্রী বলেন, "আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাই। সবাইকে হার্দিক অভিনন্দন। শিলিগুড়ি গুরুত্বপূর্ণ জায়গা। এখানে অনেক উন্নয়ন করেছি। কলকাতা-শিলিগুড়ি যোগাযোগ অনেক উন্নত হয়েছে। অনেক রাস্তা-ফ্লাইওভার হয়েছে। তবে বাগডোগরা বিমানবন্দরকে আরও আন্তর্জাতিক মানে উন্নীত করতে চাই।"