Rath 2022 : রথের উৎসবে নাগরদোলা ভেঙে জখম ৪, পদপিষ্ট হয়েছেন বহু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/07/2022   শেষ আপডেট: 02/07/2022 1:33 p.m.
unsplash.com

আহতদের কালনা মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে

গত দু’বছর বন্ধ থাকার পরে এ বছর, শুক্রবার রথের চাকা গড়াল শহরের উত্তর থেকে দক্ষিণে। এর মধ্যেই বিপত্তি। পূর্ব বর্ধমানের মেমারির রসুলপুরে রথের মেলায় ভেঙে পড়ল নাগরদোলা। গতকাল রাতের দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন চার জন। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মেমারি গ্রামীণ হাসপাতালে। পুলিশ সূত্রের খবর, "নাগরদোলা চালু হতেই সেটির বেল্ট আচমকা ছিঁড়ে যায়। বেশ কয়েক জন নাগরদোলা থেকে ছিটকে মাটিতে পড়ে যান।" শুধুমাত্র ছিটকে পড়াই নয়, প্রত্যেক্ষদর্শীদের কথায়, "নাগরদোলা ভেঙে পড়ার পর বেশ কয়েক জন নাগরদোলার উপরে আটকে পড়েন। স্থানীয় বাসিন্দারা তাঁদের উদ্ধার করেন।" ইতিমধ্যেই পুলিশ এই ঘটনায় নাগরদোলার মালিকদের আটক করেছে।

অন্যদিকে পূর্ব বর্ধমান জেলার কালনায় র‌থযাত্রা অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে আহত হলেন বেশ কয়েকজন পুন্যার্থী। কালনার জগন্নাথ তলায় জায়গার তুলনায় বেশি ছিল ভক্ত সমাগম। রথের রশিতে টান পড়ার আগেই হুড়হুড়ি পড়ে যায় সেখানে। ধাক্কাধাক্কিতে রাস্তার উপরে পড়ে যান অনেকেই। তাদের উপর দিয়েই রথের দড়ি টানতে ছুটে চলেন সকলে। যার কারণে হুলস্থুল কাণ্ড বাঁধে সেখানে। পদপিষ্ট হন অনেকেই। আহতদের কালনা মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে লাগামছাড়া করোনা বৃদ্ধির মাঝেই কলকাতায় বেপরোয়া ছবি। ভিড়ের চাপে কোথাও বন্ধ রাস্তা। কোথাও রশি টানতে উত্তেজনা। মুখে নেই মাস্ক। রথের পর আরও বাড়বে আক্রান্তের সংখ্যা, উদ্বেগে চিকিৎসকেরা। চিকিৎসক কুণাল সরকারের মন্তব্য, ‘‘হয়তো আমরা চতুর্থ ঢেউয়ের মুখে দাঁড়িয়ে আছি। এমন বেপরোয়া মনোভাব ছেড়ে এখনই সতর্ক না হলে কিন্তু নতুন করে বিপদ আসন্ন।"