৫ লক্ষ টাকার আর্থিক সাহায্য, এক সদস্যকে চাকরি, বগটুই গ্রাম পরিদর্শনে গিয়ে বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/03/2022   শেষ আপডেট: 24/03/2022 1:56 p.m.
instagram.com/mamataofficial

আজকে দুপুর দুটোর মধ্যে বগটুই কান্ডের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে রাজ্যকে

কলকাতা হাই কোর্টের (Kolkata High Court) কড়া নির্দেশের পর আজ সকালেই রামপুরহাটের বগটুই গ্রামে বসল সিসিটিভি ক্যামেরা (CCTV Camera)। অন্যদিকে কথা মতোন, আজ বগটুই গ্রামে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee, CM)। পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলেরও আজ বগটুই যাওয়ার কথা বলে জানা গিয়েছে। এমনকি কেন্দ্রের তরফে আজকে দুপুর দুটোর মধ্যে বগটুই কান্ডের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে রাজ্যকে।

পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের মৃত্যুর পর আতঙ্কে গ্রাম ছেড়েছিলেন তাঁর পরিবার। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে ফের সকলে গ্রামে ফিরলেন তাঁরা।মুখ্যমন্ত্রীর কাছে বেশকিছু দাবিদাওয়া জানাবেন তাঁরা। ইতিমধ্যেই বগটুই কান্ডে গ্রেফতার করা হয়েছে আরও একজনকে। আজ বেলা একটা নাগাদ অনুব্রত মণ্ডলকে সঙ্গে নিয়েই বগটুই গ্রামে প্রবেশ করেন মুখ্যমন্ত্রী। কথা বলেন নিহতদের পরিবারের সঙ্গে।

এরপরেই সাহায্যের হাত বাড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, "ব্লক সভাপতিকে গ্রেপ্তার করা হবে। এসডিপিও, আইসি, ডিআইজির তাঁদের দায়িত্ব পালন করেনি, তাঁদের কঠোর শাস্তি চাই। যেখানে পালাক ধরে নিয়ে আসতে হবে। আনারুল গ্রেপ্তার হবে। জীবনের বিকল্প হয় না। চাকরি হয় না। তবু পুড়ে যাওয়া বাড়ির জন্য ১ লক্ষ টাকা সহায়তা। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেবে রাজ্য সরকার। ক্ষতিগ্রস্ত পরিবারের এক সদস্যকে চাকরি।"