সবাই সাধু এ কথা বলতে পারব না, সাধুর মধ্যেও ভূত আছে : মমতা বন্দ্যোপাধ্যায়

শ্রেয়া সাহা
প্রকাশিত: 25/07/2022   শেষ আপডেট: 25/07/2022 7:06 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

অন্যায় প্রমাণ করতে পারলে যে অন্যায় করেছে তাঁর বিরুদ্ধে যা খুশি করুন, পার্থ প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

কলকাতা (Kolkata News) থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে আজ অর্থাৎ সোমবার সকালে ভুবনেশ্বরে (Bhubaneswar Airport) উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। ভুবনেশ্বর এইমসে (Bhubaneswar AIIMS) আজ দিনভর পার্থের যাবতীয় শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হয়। এছাড়াও এসএসকেএমে হওয়া পার্থ চট্টোপাধ্যায়ের যাবতীয় শারীরিক পরীক্ষার রিপোর্টও খতিয়ে দেখেন এইমসের চিকিৎসকেরা। সব রিপোর্ট নিয়ে বৈঠকে বসে, পার্থ চট্টোপাধ্যায়ের জন্য গঠিত হওয়া এইমসের মেডিক্যাল বোর্ড।

বৈঠকের পরেই এইমসের চিকিৎসকেরা জানিয়ে দিলেন, পার্থ চট্টোপাধ্যায়ের শরীরে পুরনো কিছু সমস্যা আছে বটে, তবে তা তেমন মারাত্মক কিছু নয়। এ জন্য তাঁকে হাসপাতালে ভর্তি থাকতে হবে না। তাই আজ সন্ধ্যাতেই তাঁকে ছেড়ে দেবে এইমস। এরপর কলকাতায় ফিরিয়ে আনা হবে পার্থ চট্টোপাধ্যায়কে।

এদিকে আজ বিশিষ্টদের 'বঙ্গবিভূষণ', 'বঙ্গভূষণ' এবং 'মহানায়ক উত্তমকুমার' সম্মান জানাতে নজরুল মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নজরুল মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী বলেন, "দুর্নীতিকে সাপোর্ট করা আমার নেশা বা পেশা নয়। আমি ১ লক্ষ টাকা করে পেনশন পাই। মুখ্যমন্ত্রী হিসেবেও বেতন পেতে পারি। কিন্তু ১ পয়সাও নিই না। আজকে আমি সত্যিই দুঃখিত, মর্মাহত ও শোকাহত। সবাই সাধু এ কথা আমি বলতে পারব না। সাধুর মধ্যেও ভূত আছে। কেউ ১০০% সঠিক কাজ করবে সেটাও বলতে পারব না। জেনেশুনে অন্যায় করিনি। কেউ কেউ মহিলাঘটিত কোনও ব্যাপার টেনে আনছেন। মহিলাদের আমি সম্মান করি। কিন্তু, সবাই তো এক নয়। সবটাই প্রমাণসাপেক্ষ বিষয়। তবে অন্যায় প্রমাণ করতে পারলে যে অন্যায় করেছে তাঁর বিরুদ্ধে যা খুশি করুন, আই ডোন্ট কেয়ার।"