"এই দেশে পেগাসাস আমদানি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়" চাঞ্চল্যকর অভিযোগ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/02/2022   শেষ আপডেট: 03/02/2022 8:29 a.m.
Facebook @dilipghoshbjp

পেগাসাস নিয়ে উত্তাল সংসদ, এরমধ্যেই দিলীপ ঘোষের অভিযোগের পর রাজ্য-রাজনীতিতে চাপানউতোর

গতকাল সংসদে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেছিলেন প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে ইজরায়েল সফরে গিয়ে পেগাসাস (Pegasus) কিনে এনেছেন। রাহুল গান্ধীর স্পষ্ট অভিযোগ বর্তমানে বিচারব্যবস্থা, নির্বাচন কমিশন এবং পেগাসাসকে হাতিয়ার হিসেবে কাজে লাগাচ্ছে বিজেপি। এখানেই শেষ নয়, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) 'শাহেনশা', 'রাজা', 'মাস্টার অব মাস্টার্স' বলে সংসদে তোপ দেগেছেন।

এবার রাজ্যের বিজেপি নেতা দিলীপ ঘোষের (Dilip Ghosh) দাবি পেগাসাস প্রথম এনেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেছেন, "উনার খুব বিশ্বস্ত রাজীব কুমারকে ইজরায়েলে পাঠিয়েছিলেন। একবার বিফল হয়ে ফিরে আসেন। দ্বিতীয়বার সেটিং করে ওখান থেকে এনেছেন পেগাসাসকে।" পেগাসাস নিয়ে ফের উত্তাল সংসদ চত্বর। গতকাল থেকেই বিরোধীদের একাংশ সংসদে চত্বরে মোদী সরকারের তুলোধনা শুরু করেছেন। আর এর মধ্যেই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ করেছেন এমন চাঞ্চল্যকর অভিযোগ।

তিনি আরও উল্লেখ করে বলেন, "পেগাসাস দিয়ে ফোন ট্যাপিং উনিই শুরু করেন। এই ট্যাপিংয়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন মুকুল রায়, যখন আমাদের দলে ছিলেন। এই জিনিসটি উনিই (মমতা বন্দ্যোপাধ্যায়) শুরু করেছেন। পাপ করেছেন বুঝতে পেরেছেন। তাই এই জিনিসটি আমাদের ঘাড়ে চাপিয়ে এখন নিজেকে মুক্ত করার চেষ্টা করছেন। আমাদের বদনাম করার চেষ্টা করছেন।" দিলীপ ঘোষের এই চাঞ্চল্যকর অভিযোগের পর রাজ্য-রাজনীতি উত্তাল।দিলীপ ঘোষের এই অভিযোগ তৃণমূল কংগ্রেসে বাড়তি চাপ তৈরি করল বলছেন ওয়াকিবহাল মহল।