মমতা 'দুর্গা' আর মোদি 'মহিষাসুর', মদনপুরে তৃণমূলের লাগানো পোস্টার ঘিরে বিতর্ক চরমে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/02/2022   শেষ আপডেট: 18/02/2022 4:41 p.m.
~

মদনপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী অনিমা সাহার সমর্থনে এই বিশেষ পোস্টার লাগানো হয়েছিল মদনপুর পৌর এলাকায়

পশ্চিমবঙ্গের রাজনৈতিক আকাশে বিতর্কের ঘনঘটা প্রায় সবসময়ই বিরাজমান। আর এই বিতর্ক অন্য মাত্রা গ্রহণ করে পৌরসভা নির্বাচনে। এমনিতেই পৌরসভা নির্বাচনে শাসক দলের প্রাধান্য থাকে সবসময়ই বেশি। বিরোধী দলের উপর আক্রমণের ঘটনাও শোনা যায় আকছার। তবে এবারের পুর-নির্বাচনে তৃণমূল কংগ্রেসের তৈরি করা একটি পোস্টার যেনো এই সমস্ত বিতর্ককে ছাপিয়ে গিয়েছে। এই বিশেষ পোস্টারে মমতা বন্দোপাধ্যায়কে দেখানো হয়েছে দুর্গা হিসেবে, এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রয়েছেন মহিষাসুর রূপে। মদনপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী অনিমা সাহার প্রচারের জন্য এই বিশেষ পোস্টার ব্যবহার করা হয়েছিল।

বলাই বাহুল্য, এই পোস্টারে দেখানো হয়েছে, মহিষাসুররূপী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বধ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, যা বিজেপি এবং তৃণমূল দুয়ের কাছেই বেশ অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। বঙ্গ বিজেপির অভিযোগ, এই পোষ্টারের মাধ্যমে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং হিন্দু সনাতন ধর্মকে অপমান করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, তৃণমূলের শীর্ষ নেতৃত্ব এই অভিযোগ কোনোভাবেই মেনে নিতে নারাজ। এই পোস্টার ঘিরেই বর্তমানে নতুন করে তেতে উঠেছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল। তৃণমূল কংগ্রেসের এই পোস্টার নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়েছে সারা এলাকায়। স্থানীয় বিজেপি প্রার্থী বিপুল আর্য অভিযোগ করেছেন, তৃণমূল কংগ্রেস এরকম একটি পোস্টার তৈরি করে কেবলমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অপমান করছেনা, বরং তারা সমগ্র সনাতন ধর্মেরও অপমান করেছেন। পোস্টার নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে মদনপুর এলাকায়।

স্থানীয় বিজেপি নেতৃত্ব জানিয়েছে, এই পোস্টারের বিরোধিতা করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে ভারতীয় জনতা পার্টি। অন্যদিকে, স্বাভাবিকভাবেই এই পোস্টার বিতর্ক নিয়ে মুখে কুলুপ এঁটেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পোস্টার বিতর্ক যখন চরমে তখন তৃণমূল কংগ্রেস প্রার্থী অনিমা সাহা দাবি করছেন, তিনি নিজে এই পোস্টারের বিষয়ে কিছুই জানেন না। এই ধরনের পোস্ট আছে তার প্রচারের জন্য ব্যবহার করা হয়েছে সেই সম্পর্কে তিনি একেবারেই অবগত নন। কারা এই পোস্টার দিয়েছে সে কথাও তার জানা নেই বলে তার বিরুদ্ধে আনা বিজেপির সমস্ত অভিযোগ একেবারে উড়িয়ে দিয়েছেন তৃণমূল প্রার্থী। তার পাল্টা দাবি, এ কথা জানলে তিনি এধরনের পোস্টার কিছুতেই লাগাতে দিতেন না।