তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে শুভেচ্ছা মমতা ও অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 28/08/2021 12:34 p.m.
ত্রিপুরায় ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন https://twitter.com/EbarTripura

দুপুর ২ টোয় ভার্চুয়ালি ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

বিপুল জনাদেশ মাথায় নিয়ে বাংলার মসনদে তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। এবারের লক্ষ্য ২০২৪-এর লোকসভা। সঙ্গে আবার ত্রিপুরাকেও পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। গত কয়েক দিনে একের পর এক তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা-নেত্রী ত্রিপুরায় (Tripura) মাটি কামড়ে পড়ে আছেন। বিপ্লব দেবের সরকারের প্রতিরোধের মুখে শক্ত প্রাচীর তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। এর মধ্যেই আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে দুপুর ২ টোর সময় ভার্চুয়াল ভাষণ দেবেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandyopadhyay)। আজকের বক্তৃতায় তিনি কী বলেন সেদিকে নজর তো থাকবেই, পাশাপাশি ত্রিপুরাতেও পালিত হচ্ছে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। উপস্থিত আছেন সাংসদ শান্তনু সেন, কুনাল ঘোষ প্রমুখ।

কোভিড পরিস্থিতির কারণে এবারও ভার্চুয়ালি পালিত হচ্ছে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। এদিন মুখ্যমন্ত্রী এক টুইট বার্তায় উল্লেখ করেছেন, "ছাত্র পরিষদের সমস্ত সদস্যকে শুভকামনা জানাই। তোমাদের কৃতিত্ব এবং দলকে অমূল্য অবদানের জন্য আমরা গর্বিত। আমি গণতন্ত্র ধ্বংসকারী সমস্ত শক্তির বিরুদ্ধে একজোট হয়ে লড়ার জন্য ছাত্র সমাজের কাছে আহ্বান জানাচ্ছি।" এদিন সকালে ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। আগরতলা সার্কিট হাউসের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন সাংসদ শান্তনু সেন। দলীয় পতাকা উত্তোলন করেন কুণাল ঘোষ। তৃণমূল ছাত্র পরিষদের পতাকা উত্তোলন করেন ছাত্র নেত্রী সোলাঙ্কি সেন। তৃণমূল ছাত্র পরিষদের তরুণ তুর্কিদের উদ্দেশ্যে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় বলেছেন, "ছাত্ররাই দেশের ভবিষ্যত। তাদের সম্মিলিত শক্তি দেশকে এগিয়ে নিয়ে যাবে।"

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বক্তৃতার সময়ই জুম কলের মাধ্যমে একটি প্রশ্নোত্তর পর্বের ব্যবস্থাও রাখা হচ্ছে। জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি এই প্রথম নেতা-নেত্রীদের সঙ্গে কথা বলতে পারেন। ভবিষ্যতে দলের কর্মসূচি নিয়ে বিশেষ বার্তাও দিতে পারেন। প্রায় ৫০০ কলেজের সামনে মাইক ও ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। ত্রিপুরাতেও ছাত্রছাত্রীদের মমতার ভাষণ শোনানো হবে। গুজরাট, উত্তরপ্রদেশ-সহ কয়েকটি রাজ্যে ২১ জুলাইয়ের মতো মমতার ভাষণ সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে। ২১ জুলাই, 'খেলা হবে' দিবসের মতো এদিনের তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালনেও সাড়া ফেলতে চান তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি সদ্য কংগ্রেস থেকে তৃণমূলে আসা সুস্মিতা দেবও তৃণমূল ছাত্র-যুবদের বিশেষ বার্তা দিয়েছেন।