পরীক্ষা দিতে হবে অফলাইনে, চিন্তায় আত্মহত্যা করল মাধ্যমিক পরীক্ষার্থী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2022   শেষ আপডেট: 06/03/2022 6:11 p.m.
~pixabay

ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে কাটোয়ার দু’নম্বর ব্লকের আউরিয়া গ্রামে

রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা। করোনা আবহে ২০২০ সালের পর মাধ্যমিক পরীক্ষা হচ্ছে এবার। কাজেই পর্ষদের তরফেও রয়েছে বাড়তি কড়াকড়ি। সব মিলিয়ে এতদিন অনলাইন ক্লাস করার পর জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে মনে বাসা বেঁধেছিল ভয়। আর সেই ভয়ই প্রাণ কেড়ে নিল মাধ্যমিক পরীক্ষার্থীর। ছাত্রের নাম বিশাল চৌধুরী (১৬)। অফলাইন পরীক্ষার ভয়ে গলায় ফাঁস লাগিয়ে নিজের বাড়িতেই আত্মঘাতী হয়েছে সে। এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে কাটোয়ার দু’নম্বর ব্লকের আউরিয়া গ্রামে।

পরিবার সূত্রের খবর, বিশাল আউরিয়া চারুচন্দ্র দত্ত বিদ্যানিকেতনের দশম শ্রেণীর ছাত্র। বয়স ১৬, বিশাল গত দুবছর ধরে অনলাইনেই পড়াশোনা করছিল বাড়ি বসে। কিন্তু যখন বিশাল জানতে পারে, মাধ্যমিক পরীক্ষা অফলাইনে হবে, তখন থেকেই উদ্বিগ্ন হয়ে পড়ে সে। পরিবারের তরফে বারংবার তাকে বোঝানো হলেও, চিন্তা কমছিল না মোটেই।

এরপর আজ সকালেও স্বাভাবিকের মতোই সকালে টিফিন খেয়ে নিজের ঘরে পড়তে বসার জন্য যায় বিশাল। পরে দীর্ঘক্ষণ তার কোনও সাড়া না পেয়ে ডাকতে যান পরিবারের সদস্যরা। তখনই বিশালকে ঝুলন্ত অবস্থায় ঘরের মধ্যে দেখতে পেতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ততক্ষণে সব শেষ। হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়, বিশাল মৃত। এই ঘটনায় শোকের ছায়া গোটা এলাকায়।