খুশির খবর নিত্যযাত্রীদের জন্য! কাল থেকেই রাজ্যে স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/02/2022   শেষ আপডেট: 15/02/2022 8:25 p.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

ভোর ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত মিলবে লোকাল ট্রেন

খুশির খবর নিত্যযাত্রীদের জন্য। স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন (Local Train) পরিষেবা৷ তবে মানতে হবে বিধিনিষেধ। পরতে হবে মাস্ক, ব্যবহার করতে হবে স্যানিটাইজার। নতুন ঘোষণা অনুযায়ী, ভোর ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে৷ বুধবার অর্থাৎ আগামিকাল থেকেই কার্যকর হচ্ছে এই নয়া নির্দেশিকা। আজ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এমনটাই জানিয়েছেন এক সংবাদমাধ্যমকে।

প্রসঙ্গত, গত সোমবার রাজ্যে কোভিড বিধিনিষেধ নিয়ে জারি হয়েছে নয়া নির্দেশিকা। আর তাতে রাত এগারোটার বদলে বারোটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। এরপরেই প্রশ্ন ছিল, রাতের ট্রেন নিয়ে কী ভাবছে রাজ্য সরকার? যদিও সে সময় এই প্রশ্নের উত্তর না মিললেও, সপ্তাহ না পেরোতেই খুশির খবর রাজ্যে।

এ বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এক সংবাদমাধ্যমকে জানান, "রাজ্য সরকারের পরামর্শ মেনে করোনা বিধি রাজ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হচ্ছে৷ কিন্তু ৭৫ শতাংশ আসনে যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেনগুলি৷ যাত্রীদের অনুরোধ করা হচ্ছে কোভিড-১৯ সম্পর্কিত সমস্ত প্রোটোকল এবং সমস্ত প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা, যেমন, মাস্ক পরা, সামাজিক দূরত্ব ইত্যাদি কঠোরভাবে মেনে চলার জন্য।"

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল রাজ্যের কোভিড গ্রাফ। একদিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৪৮ জন। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। উদ্বেগ বাড়িয়ে মৃতের সংখ্যা ২১ । সুস্থতার হার ৯৮.৪২ শতাংশ।