কেন্দ্র সরকারের বর্ষপূর্তিতে মিলবে ৫০ টাকায় পেট্রোল, ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/05/2022   শেষ আপডেট: 16/05/2022 6:23 p.m.
https://twitter.com/KunalGhoshAgain

দেশে পেট্রো পণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে হাসি মুখে সরব হলেন কুণাল ঘোষ

কেন্দ্রে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সরকারের বর্ষপূর্তি পালনের পরিকল্পনা নিয়েছে বিজেপি (BJP)। পরিকল্পনামাফিক বিজেপির তরফে পালন হবে একগুচ্ছ কর্মসূচি। যদিও সরাসরি ভাবে প্রকাশ্যে আসেনি কী কী কর্মসূচি পালন হতে চলেছে। এরই মধ্যে তৃণমূলের মুখপাত্র তথ্য রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) করে বসলেন অনুরোধ।

কুণাল বাবুর অনুরোধ, এই ক’দিন মোদী সরকারের বর্ষপূর্তি উপলক্ষ্যে, ৫০ টাকা প্রতি লিটার দরে পেট্রোল যেন দেওয়া হয়। এখানেই শেষ নয়। তাঁর আরও অনুরোধ, রান্নার গ্যাসের সিলিন্ডার পিছু দাম ৫০০ টাকায় নামিয়ে দেওয়া হোক। দেশে পেট্রো পণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে হাসি মুখে সরব হয়ে কুণাল ঘোষ বলেন, "এর বাইরে যদি কোনওভাবে বর্ষপূর্তি পালন করতে চান, তা বাংলা তথা সারা ভারতের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে বলে মনে হয় না।"

এর পাশাপাশি কংগ্রেসকেও বিঁধলেন কুণাল ঘোষ। বললেন, "কংগ্রেসকে ছাড়া চলতে হবে এমন কথা একবারও মমতা বন্দ্যোপাধ্যায় বলেননি। আমরা বলেছি, বিজেপি বিরোধী শক্তি গড়ে তুলতে হবে। কংগ্রেস দায়িত্ব পালন করতে পারেনি বলেই বিজেপি সরকার গঠন হয়েছে ২০১৪ সাল ও ২০১৯ সালে। কংগ্রেসকে বুঝতে হবে, তারা বিজেপির বিরুদ্ধে যে লড়াইয়ের কথা বলছেন, তার জন্য প্রস্তুত নন। ইউপিএ-১ বা ইউপিএ-২ সরকার কি কংগ্রেসের একার সরকার ছিল নাকি? অন্য দলগুলি সমর্থন না দিলে, কংগ্রেস কি প্রধানমন্ত্রী পেত? রাহুল গান্ধী বা কংগ্রেসে যে নেতারা আঞ্চলিক দলগুলিকে অসম্মান করছেন, তাঁদের বলতে চাই- আমরা কংগ্রেসকে সরাতে চাই না।"