রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের সরব জগদীপ ধনখড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/06/2021   শেষ আপডেট: 12/06/2021 2:05 p.m.
-

টুইটে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এবং পুলিশকে তোপ দেগেছেন রাজ্যপাল

বেশ কয়েকদিন ধরে রাজ্যের বিরুদ্ধে ট্যুইট করা থেকে বিরত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar, Governor)। তবে এবার ফের সক্রিয় হলেন তিনি। তাতে আবার রাজভবন–নবান্ন সংঘাতের আবহ তৈরি হল বলে মনে করা হচ্ছে। টুইটে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এবং পুলিশকে তোপ দেগেছেন রাজ্যপাল।

ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব জগদীপ ধনখড়। টুইটে তিনি লেখেন, "রাজ্যে আইনশৃঙ্খলার যে পরিস্থিতি তাতে মদত রয়েছে রাজ্য সরকারের। মমতা বন্দ্যোপাধ্যায়ের নীরবতা এবং কোনও ব্যবস্থা না নেওয়া ও পুলিশের ভূমিকাই তার প্রমাণ।রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়ার মুখে। ভোট পরবর্তী হিংসায় মদত রয়েছে সরকারের। মুখ্যমন্ত্রী এবং পুলিশের ভূমিকা তারই প্রমাণ।" সঙ্গে শনিবার সকালে চাণক্য-রবীন্দ্রনাথকে স্মরণ করে রাজ্যপাল লেখেন, "ভয়কে জয় করার মন্ত্র শিখিয়েছিলেন চাণক্য। কবিগুরু শিখিয়েছেন, ‘চিত্ত যেথা ভয় শূন্য উচ্চ যেথা শির’।"

এক্ষেত্রে রাজ্যপাল ভয় দূর করে মাথা উঁচু করার কথাই বলতে চেয়েছেন বলেও মন্তব্য করেছেন। যদিও রাজ্যপালের টুইটকে গুরুত্ব দিতে কোনওভাবেই রাজি নয় তৃণমূল কংগ্রেস। রাজ্যপালকে বিজেপির নেতা বলেই কটাক্ষ করেছে ঘাসফুল শিবির।