মমতার শপথগ্রহণের পর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কটাক্ষ রাজ্যপালের, তবে প্রশংসা করলেন অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2021   শেষ আপডেট: 05/05/2021 4:18 p.m.
মমতা জগদীপ facbook.com/AITCofficial/

মমতা বন্দ্যোপাধ্যায়ই আজ সকাল ১০ টা ৪৫ মিনিটে রাজভবনে শপথগ্রহণ করেছেন

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে বড় মার্জিনে বিজেপিকে হারিয়ে বাংলার মসনদে বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার সকালে তিনি রাজভবনে রাজ্যপাল এবং একাধিক প্রথম সারির তৃণমূল নেতার সাথে উপস্থিত হয়ে শপথগ্রহণ করেছেন। শপথগ্রহণের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের মতো বাংলার মুখ্যমন্ত্রীর গদিতে বসছেন। তবে মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের পরই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি ভোট পরবর্তী অশান্তি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়ে বলেছেন, "ভারত এবং বাংলা একটি কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে রয়েছে। এই মুহূর্তে লাগাতার রাজ্যে ভোট পরবর্তী অশান্তি চলছে। আশা করি নতুন সরকার শক্ত হাতে দুই জরুরি পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হবে। রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষা হবে।"

রাজ্যপালের শপথগ্রহণের দিন এহেন বক্তব্যকে খুব একটা ভালো চোখে নেয়নি উপস্থিত তৃণমূল নেতারা। এই প্রসঙ্গে তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, "আজকে নতুন সরকার তৈরীর দিনে এহেন আচরণের থেকে খারাপ আর কিছুই হতে পারে না।" অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, "সৌজন্য বিরোধী আচরণ করেছেন ধনখড়।" আসলে রাজ্যের সাথে রাজ্যপালের সম্পর্কটা যে ভালো না তা নতুন করে বলার কিছু নেই।

তবে এরইমাঝে তৃণমূলের জয়ের অন্যতম প্রধান কান্ডারী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে রাজ্যপালের ব্যবহার অবাক করে দিয়েছে সকলকে। উপস্থিত প্রত্যেকের সাথে সৌজন্য বিনিময় করার মাঝে রাজ্যপাল অভিষেকের কাছে গিয়ে নিছক সৌজন্য বিনিময় ছাড়াই বেশ কিছুক্ষন তার সাথে কথা বলছেন। তার কাঁধে হাত রেখে তাকে আশীর্বাদের ভঙ্গিতে এগিয়ে যেতে বললেন। সেই সাথে কুশল বিনিময় করে অভিষেকের রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন তিনি। রাজ্যপালের এহেন ব্যবহারে এটা স্পষ্ট যে অভিষেকের গুরুত্ব বাড়ছে বঙ্গ রাজনীতিতে।