একদিনে রাজ্যে বজ্রাঘাতে নিহত ২৬, আর্থিক সাহায্যের ঘোষণা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/06/2021   শেষ আপডেট: 08/06/2021 8:41 a.m.
বজ্রপাত https://indiaultimate.org/en_in/lightning-protocol

বজ্রাঘাতে নিহতদের পরিবার পিছু ২ লক্ষ এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ, ঘোষণা নমোর

রাজ্যে বজ্রপাতে (Lightning) একদিনে মৃত্যু হয়েছে ২৬ জনের। এমনকী বেশ কয়েকজন আহত হয়েছেন বলে সূত্রের খবর। সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হয়। বজ্রপাতের জেরে এখনও পর্যন্ত হুগলির ১১ জন, মুর্শিদাবাদের ৯ জন, দুই মেদিনীপুরের ৪ জন এবং বাঁকুড়ার ২ জন নিহত হয়েছেন। এছাড়াও বেশ কয়েকজন মানুষ গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

এই ঘটনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) নিহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আর্থিক সাহায্য ঘোষণা করেন। সোমবার এক টুইট বার্তা মারফত পিএমও দফতর জানিয়েছেন, বজ্রঘাতে নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। এমনকী স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ টুইটারে শোকজ্ঞাপন করেছেন। নব নিযুক্ত তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বুধবার ও বৃহস্পতিবার নিহত পরিবারের লোকজনের সঙ্গে দেখা করার কথা জানিয়েছেন।

প্রথমে প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় বলেন, "পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।" এরপর পিএমও দফতর থেকে বাংলায় একটি টুইট করা হয়। সেখানে বলা হয়েছে, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে দু-লক্ষ টাকা ক্ষতিপূরণ দানের অনুমোদন দিয়েছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।" এমনকী অমিত শাহ পশ্চিমবঙ্গে যাঁরা বজ্রাঘাতে নিহত হয়েছেন তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।