কড়া ব্যবস্থার মাঝেও মাধ্যমিকে দেদার টুকলি! এবার উচ্চমাধ্যমিক নিয়ে আরও কড়া সংসদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2022   শেষ আপডেট: 07/03/2022 6:42 p.m.
instagram.com/nalanda.school

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে

এত কিছুর পরেও মাধ্যমিকে টুকলি অব্যাহত। আজ রাজ্যে মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন, আর তাতেও চলল দেদার টুকলি। ইন্টারনেট বন্ধ করেও হল না লাভ। এমনই ছবি লেন্সবন্দি হয়েছে মালদহের কালিয়াচকে। যদিও এখনও অন্য জেলা থেকে নকলের অভিযোগ সামনে আসেনি। এদিকে গুঞ্জনেই শিলমোহর। জয়েন্ট এন্ট্রান্সের কথা মাথায় রেখে পরিবর্তন হয়েছে রাজ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ। দুপুরেই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে নয়া সূচি নিয়ে আলোচনা হয়ে গেছে।

তবে মাধ্যমিকের টুকলির খবর আসতেই, এবার উচ্চ মাধ্যমিক নিয়ে আরও কড়া হল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। যেহেতু করোনা পরিস্থিতি এবং পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে, হোম সেন্টারেই হচ্ছে এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Examination 2022)। তাই নকল রুখতে বিশেষভাবে সতর্ক উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। হোম সেন্টারে পরীক্ষা হওয়ার জন্য প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই স্পেশাল অবজারভার নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সংসদ।

এ বিষয়ে আজ সাংবাদিক বৈঠকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন ‘‘হোম সেন্টারে পরীক্ষার জন্য আমরা প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই স্পেশ্যাল অবজারভার নিয়োগ করছি। এই স্পেশ্যাল অবজারভার কারা হবেন তা ঠিক করবে রাজ্য সরকার।’’ এছাড়াও নকল রুখতে তিনি বলেন, "আমরা ইতিমধ্যেই তালিকা তৈরি করেছি কোন জায়গা গুলোতে ইন্টারনেট বন্ধ রাখা হবে। বিষয়টি নিয়ে মুখ্য সচিবের সঙ্গে আলোচনাও হয়েছে আমাদের। পরীক্ষার দু-তিন দিন আগে আমরা তা চূড়ান্ত করে নেব।"