আগে কাজ তারপর টাকা, কড়া প্রতিক্রিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/11/2021   শেষ আপডেট: 17/11/2021 4:33 p.m.
instagram.com/mamataofficial

পয়লা জানুয়ারি রাজ্যে পালিত হবে ছাত্র-ছাত্রী দিবস

আজ মধ্যমগ্রামে (Madhyamgram) প্রশাসনিক বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটে জেতার পর এটিই উত্তর চব্বিশ পরগনায় প্রথম সফর মুখ্যমন্ত্রীর। উপস্থিত ছিলেন জেলার বিধায়ক, সাংসদ, জেলাশাসক-সহ অন্যান্যারা। প্রত্যেক বিধায়কের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। শোনেন তাঁদের অভাব, অভিযোগ। আর এই বৈঠক থেকেই কড়া প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী। টাকা না চেয়ে প্রত্যেককে কাজ করার নির্দেশ দিলেন তিনি। তীব্র ভৎসনা করলেন পিডব্লুউডিকে।

এই বৈঠক থেকেই নালা সংস্কারের দাবি উঠতেই মুখ্যমন্ত্রীর দাবি, "এটা প্রশাসনিক সভা। নিজেরা কাজ করছেন দেখানোর জন্য মিটিংয়ে যা খুশি দাবি করলেই তা দেওয়া সম্ভব নয়। নিজেরা আগে কাজ করুন, মানুষের পাশে দাঁড়ান। তারপর দাবি জানাবেন। শুধু টাকা চাইলেই হবে না। এবার  আগে আপনারা কাজ করে দেখান।"

এই বৈঠক থেকেই ১ জানুয়ারিকে স্টুডেন্টস ডে অর্থাৎ ছাত্র-ছাত্রী দিবস হিসেবে ঘোষণা করে মুখ্যমন্ত্রী বলেন, "বছরের প্রথমদিন পড়ুয়াদের জন্য উৎসর্গ করব আমরা।" জানা গিয়েছে, আগামী ২০ নভেম্বর রাজ্যের তরফে আয়োজন করা হবে ছাত্র মেলার। এখানে মোট ১০ পড়ুয়াকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের সুবিধা দেওয়া হবে।

এরপরেই চিংড়িঘাটা নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। বলেন, "রোজ রোজ চিংড়িঘাটায় দুর্ঘটনা ঘটছে। কলকাতা পুলিশ এবং বিধাননগর কমিশনারেটের দ্বন্দ্বের জেরে দুর্ঘটনা ঘটছে। তোমরা বসে সমস্যার সমাধান করো। আর একটিও দুর্ঘটনা চাই না। একজনেরও প্রাণহানি যেন না হয়।"