"বারমুডা পরবেন" মন্তব্যের জেরে দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR পুরুলিয়াতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/05/2021   শেষ আপডেট: 07/05/2021 2:22 p.m.
-

পুরুলিয়া ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় মামলা করেছেন

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ 'বাংলার মেয়েকেই' তাদের মুখ্যমন্ত্রী হিসেবে আগামী ৫ বছরের জন্য বাংলার মসনদে বসিয়েছেন। অন্যদিকে বিজেপি তাদের জয় সম্বন্ধে আত্মবিশ্বাসী থাকলেও শেষ পর্যন্ত দুই অঙ্কের গন্ডি পার করতে পারেনি। আবারও বাংলায় শুরু হয়েছে ঘাসফুল শিবিরের শাসন। এরইমধ্যে পুরুলিয়া ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় মামলা করেছে তার অসঙ্গত বক্তৃতার ভিত্তিতে। আসলে নির্বাচনের আগে প্রচারে গিয়ে দিলীপ ঘোষ বক্তৃতা দিতে গিয়ে বলেছিলেন যে মমতা যাতে বারমুডা পরে। এই বক্তব্যে মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

আসলে নন্দীগ্রামে প্রচার করতে গিয়ে মুখ্যমন্ত্রীর বাম পায়ের গোড়ালিতে চোট লাগে এবং তার সেই পায়ে প্লাস্টার করতে হয়। তারপর মমতা বন্দ্যোপাধ্যায় পায়ে প্লাস্টার নিয়ে হুইলচেয়ারে করে গোটা রাজ্যের বিভিন্ন জেলায় গিয়ে প্রচার কাজ সম্পন্ন করে। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ মমতাকে নজিরবিহীনভাবে কটাক্ষ করে বলেছিলেন, "প্লাস্টার কাটা হয়ে গেছে। আবার ফের ব্যান্ডেজ হয়ে গেছে। জনসভাতে গিয়ে পা তুলে তুলে সবাইকে দেখিয়ে সিমপ্যাথি নিচ্ছে। শাড়ি পরে এসে একটা পা ঢাকা। আর একটা খোলা। এরকমভাবে শাড়ি পরতে দেখিনি আমি কোনদিন। দেখানোরই যদি হয় পা টা ভালো করে বার করে রাখতে পারেন। তাহলে আর শাড়ি পরবেন না। বারমুডা পরে জনসভায় আসুন। বারমুডা পরলে পরিষ্কার সব দেখা যাবে।" দিলীপ ঘোষের এই মন্তব্যের তীব্র নিন্দার ঝড় উঠেছিল রাজনৈতিক মহলে। এবার তার বিরুদ্ধে মামলা দায়ের করল মানবাজার ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি সুজিতকুমার মাহাতো।

সুজিতকুমার মাহাতো এই প্রসঙ্গে বলেছেন, "বাংলার মেয়েকে এভাবে কথা বলে আক্রমণ জঙ্গলমহলের মানুষ মেনে নিতে পারেননি। তাই তারা বিপুল ভোটে তৃণমূলকে জয়ী করেছেন।"