ফ্ল্যাট, জমির পর এবার গাড়ি! খোঁজ মিলল পার্থ চট্টোপাধ্যায়ের ১০০ টি ডাম্পারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/07/2022   শেষ আপডেট: 26/07/2022 6:15 p.m.
facebook.com/ParthaCofficial

পার্থ-অর্পিতা গ্রেফতারি নিয়ে সরগরম গোটা রাজ্য রাজনীতি

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হ‌ওয়ার পর থেকেই সরগরম রাজ্য রাজনীতি। একে একে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও পা ফেলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। আর এর‌ইমধ্যে আর‌ও চাঞ্চল্যকর খবর এল প্রকাশ্যে। দূর্গাপুর এক্সপ্রেস‌ওয়ে সংলগ্ন আঝাপুর গ্রামীন এলাকায় প্রায় ১০০ ডাম্পার সাড়ি সাড়ি দাঁড়িয়ে রয়েছে পার্থর।

সূত্রের খবর, জামালপুরের ওসুল থেকে বালি বোঝাই করে এগুলি আসে নিউটাউন এলাকায়। অভিযোগ, প্রতিটি ডাম্পারে ইংরাজি হরফে 'পি' লেখা রয়েছে, যার জেরে পালশিট টোল দিতে হত না কোনো ডাম্পারকেই। বর্তমানে সিঙ্গুর যাতায়াত করত ডাম্পারগুলি। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চালান না মেলায় ডাম্পার দুদিন যাবৎ বালি তুলতে পারছে না। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পরেই যে স্বাভাবিক পরিবহনে বাঁধা এসেছে তা আর বুঝতে বাকি নেই কারোর।

প্রসঙ্গত উল্লেখ্য, বাড়ি, ফ্ল্যাট, টাকার পর এবার হাত পড়ল ডাম্পারে। বিশেষজ্ঞদের মতে, এস‌এসসি দূর্নীতি কান্ডের ঘুষের টাকার অংশ‌ই অর্পিতার বাড়ি বোঝাই করা হচ্ছিল। টাকা ছাড়াও বৈদেশিক মুদ্রা, ২০ খানা মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে ইডি। অনুমান, অর্পিতাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ চালালে আর‌ও বড় কিছুর পর্দাফাঁস হতে পারে। হানা দেওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও। প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে মিলেছে ২০১২ সালের টেট উত্তীর্ণদের সংশোধিত তালিকার নথি। মিলেছে এস‌এসসির শিক্ষক নিয়োগ সংক্রান্ত নথিও। পার্থর বাড়িতে মিলেছে শিক্ষক নিয়োগ, বদলি সংক্রান্ত নথি ও অ্যাডমিট কার্ড। ইডি-র দাবি, শুধু টেট বা এস‌এসসি সংক্রান্ত নথি নয়, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অর্পিতার নামে থাকা ৭টি সম্পত্তির দলিল মিলেছে।