পুলিশকে মাইনে দিয়ে না পুষে কুকুর পোষা ভালো, সেলিমের মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় রাজনৈতিক মহলে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/05/2022   শেষ আপডেট: 07/05/2022 11:32 p.m.
facebook.com/salimcomrade

উর্দিধারীদের উদ্দেশ্যে বিতর্কিত মন্তব্য করলেন মোহাম্মদ সেলিম

পশ্চিমবঙ্গের পুলিশ প্রশাসন নিয়ে এর আগেও বহুবার প্রশ্ন উঠেছে। পুলিশ সরকারের দলদাসে পরিণত হয়েছে এবং তারা পক্ষপাতমূলক আচরণ করছে, এই সমস্ত কথা বারবার উঠেছে পুলিশের ব্যাপারে। আর এবারে রাজ্যে ঘটে চলা নানা ঘটনায় পুলিশের গাফিলতি নিয়ে সমালোচনা করলেন সিপিএম রাজ্য সম্পাদক মোঃ সেলিম (Md. Selim)। আজ দক্ষিণ 24 পরগনায় বিষ্ণুপুরে একটি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ সেলিম বললেন, 'পুলিশকে মাইনে দিয়ে না রেখে কুকুর পুষলে ভালো হতো। তারা গন্ধ শুঁকে যেদিকে পাবে সেদিকে অপরাধ খুঁজে পাওয়া যেত।' অর্থাৎ নানা ঘটনার তদন্তে পুলিশের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে নতুন করে জল্পনা বাড়িয়েছেন মোহাম্মদ সেলিম।

বিষ্ণুপুর থানা এলাকায় কোম্পানি পুকুরের সামনে গত ৩০ তারিখ সিপিএম কর্মী বিদ্যুৎ মন্ডল এর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অভিযোগ উঠেছিল তৃণমূলের পক্ষ থেকে তাকে খুন করা হয়েছে। এখনো পর্যন্ত এই ঘটনার দোষীরা অধরা। এই কারণেই সিপিএম যুবনেতা বিদ্যুৎ মন্ডল এর খুনিদের শাস্তির দাবিতে এই সমাবেশ করেছে সিপিআইএম। এই সমাবেশে উপস্থিত ছিলেন সিপিএম রাজ্য সম্পাদক মোঃ সেলিম, প্রাক্তন বিধায়ক সুজন চক্রবর্তী, জেলা সম্পাদক শমীক লাহিড়ী এবং আরো অনেক নেতা। এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন বিদ্যুৎ মন্ডল এর মা। তিনি হাতে ছেলের ছবি নিয়ে এদিন মঞ্চে উপস্থিত ছিলেন।

মঞ্চ থেকেই মোহাম্মদ সেলিম বললেন, 'পুলিশকে কেন মাইনে দিয়ে রাখা হয়েছে? তারা তো শুধুমাত্র দালালী করার জন্য রয়েছে। এর থেকে কয়টা কুকুর পোষা ভালো হতো। পুলিশের কুকুর থাকে ট্রেনিং দেওয়া। তারা গন্ধ শুঁকে সঠিক জায়গায় চলে যেতে পারে। তাতেই বোঝা যাবে অপরাধ কোথায় কোথায় হচ্ছে। রাজ্যে খুনের রাজনীতি চলছে। এর বিরুদ্ধে লড়তে হলে সবাইকে এককাট্টা হতে হবে।' স্বভাবতই তার এহেন মন্তব্য নিয়ে রীতিমতন বিতর্কও তৈরি হয়েছে।