মাস্ক না পরা, কোভিড নিয়ে নিজেদের অপ্রাসঙ্গিক যুক্তিই হল কাল! বঙ্গে আক্রান্ত ২৩০ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2022   শেষ আপডেট: 15/06/2022 8:24 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩০ জন

দেশে কয়েকদিন যাবৎ বাড়ছিল করোনা সংক্রমণ (Covid 19)। ইতিমধ্যেই উদ্বেগ বাড়িয়েছে মহারাষ্ট্র, কেরালাতে সংক্রমণের গ্রাফ। এবার উদ্বেগ বাড়াচ্ছে পশ্চিমবঙ্গের আক্রান্তের সংখ্যা। একলাফে সংক্রমণ বাড়ল অনেকটাই। সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩০ জন। আক্রান্তের নিরিখে এগিয়ে কলকাতা। শুধুমাত্র কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ১০৫ জন। আক্রান্তের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর চব্বিশ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৮ জন।

রাজ্যে কোভিড পজিটিভিটি রেট ২.৯৫ শতাংশ। সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি যে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে, তা স্পষ্ট। গতকাল যে সংখ্যা ছিল ১৩৫ জন, আজ তা ২৩০ জনে ঠেকেছে।এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮২২ জন।

হঠাৎই এভাবে কেন উদ্বেগ বাড়াচ্ছে করোনার গ্রাফ? বিশেষজ্ঞদের মতামত শুনলে উঠে আসছে, মাস্ক না পরা, সামাজিক দূরত্ব না মানার বিষয়টি। মাস্ক না পরা নিত্যযাত্রীদের এ বিষয়ে প্রশ্ন করা হলে, কেউ মাস্ক না পরার অজুহাত দেখাচ্ছেন কেউ আবার নিজের মনগড়া তত্ব বলে দিচ্ছেন। ইতিমধ্যেই মহারাষ্ট্রে ফের বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক।