কংগ্রেসের সঙ্গে দূরত্ব নিশ্চিত করে, মোদী-শাহের কাছে সময় চাইল অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/12/2021   শেষ আপডেট: 07/12/2021 6:14 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

নাগাল্যান্ডের বিষয়ে কেন্দ্রের অবস্থান জানতে সরাসরি শাহের সঙ্গে বৈঠক করতে চাইছেন অভিষেক

তৃতীয়বার বাংলার ক্ষমতায় ফেরার সর্বভারতীয় স্তরে সংগঠন বৃদ্ধি করছে তৃণমূল (Trinamool Congress)। এদিকে কংগ্রেসের সঙ্গে যে বেশ ভালোই দূরত্ব বাড়ছে ঘাসফুল শিবিরের, তাতেও শিলমোহর দিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর কথায়, "আমরা এখন বড় দল। নিজেদের স্বাতন্ত্র বজায় রাখব আমরা। সংসদে ইস্যুভিত্তিক বিরোধিতার ক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে হাঁটব কিনা ভেবে দেখা হবে।"

তবে এসবের মাঝেই অমিত শাহ (Amit Shah) এবং প্রধানমন্ত্রীর (Narendra Modi) সঙ্গে দেখা করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, নাগাল্যান্ড ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দেবেন তিনি।

এই স্মারকলিপিতে সাংসদদের স্বাক্ষরও সংগ্রহ করা হয়ে গিয়েছে তৃণমূলের। অমিত শাহের কাছে সময় চাইতেই এই চিঠি দিচ্ছে তৃণমূল। জানা গিয়েছে, নাগাল্যান্ডের বিষয়ে কেন্দ্রের অবস্থান জানতে সরাসরি শাহের সঙ্গে বৈঠক করতে চাইছেন অভিষেক। সূত্রের খবর, পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও দেখা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বিষয়েও প্রধানমন্ত্রীর দফতরে সময় চেয়ে চিঠি দেওয়া হচ্ছে তৃণমূলের তরফে। বিএসএফের ক্ষমতা বৃদ্ধি এবং রাজ্যের পাওনার কথাও তুলে ধরবেন তিনি।