স্টুডেন্টস ক্রেডিট কার্ড তরান্বিত করতে নির্দেশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/12/2021   শেষ আপডেট: 07/12/2021 4:03 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

টাস্ক ফোর্স গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর

কাল ট্রেনে চেপেই একগুচ্ছ কর্মসূচি নিয়ে জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয় কর্ণজোড়ায়। আর সেখানেই রাজ্যের সমস্ত প্রকল্পের সুবিধা নিয়ে আরও একবার সাধারণ মানুষকে সচেতন করেন (West Bengal News) মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, কন্যাশ্রী (Kannyashree), শিক্ষাশ্রী, খাদ্যশ্রী থেকে স্বাস্থ্যসাথী, আমজনতাকে সুবিধা দিতে আগেই একাধিক প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

সঙ্গে চলতি বছরেই চালু হয়েছে স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Student Credit Card) এবং লক্ষ্মীর ভাণ্ডার (Laxmi Bhandar) প্রকল্প। এবার প্রশাসনিক বৈঠকে গিয়ে এই সমস্ত প্রকল্পের কাজ তরান্বিত করতে একাধিক নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে আজ নানান প্রকল্পের খতিয়ে নেন মুখ্যমন্ত্রী। কত জন একশো দিনের কাজ-সহ একাধিক প্রকল্পের সুবিধা পেয়েছেন? ক'জন পড়ুয়া স্টুডেন্টস ক্রেডিট কার্ডের সুবিধা পেয়েছেন? সমস্ত কিছুই শোনেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, এই কাজের জন্য টাস্ক ফোর্স গঠনের নির্দেশও দিয়েছেন তিনি।

স্টুডেন্টস ক্রেডিট কার্ডে ঋণ পাওয়ার ক্ষেত্রে অধিকাংশ সময়েই অভিযোগ উঠছে অসহযোগিতার। মুখ্যমন্ত্রীর কথায়, "যেভাবে কাজ করলে পড়ুয়ারা দ্রুত টাকা পাবে, সেই ব্যবস্থাই করতে হবে। কারণ প্রত্যেকে আশা করে রয়েছেন। প্রয়োজনে পড়ুয়াদের এই কাজে নিয়োগের পরামর্শ দিয়েছেন। তবে তাদের নিয়োগ করা হবে ইন্টার্ন হিসেবে।"