সিবিআইয়ের তৎপরতায় আজ দ্বিতীয় দিনের তদন্ত শুরু বগটুই গ্রামে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/03/2022   শেষ আপডেট: 27/03/2022 1:23 p.m.
-

বগটুই কাণ্ডের তদন্তকারী সিবিআই আধিকারিকদের নিরাপত্তায় বিশেষ জোর দিয়েছে কেন্দ্র

কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে বগটুই কাণ্ডের তদন্তভার নেওয়ার পরই তৎপর সিবিআই (CBI)। আজ দ্বিতীয় দিনের তদন্ত শুরু করেই বগটুই গ্রামের (Bogtui Village) বাড়ি বাড়ি গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলতে শুরু করলেন সিবিআই (CBI) আধিকারিকরা৷ এখনও বগটুই গ্রামের অনেক বাসিন্দাই গ্রামছাড়া৷ বলাবাহুল্য, বগটুই কার্যত পুরুষশূন্য। তাই মহিলাদের সঙ্গে কথা বলেই, তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই। ঘটনার প্রত্যক্ষদর্শী কেউ আছেন কি না, সেই খোঁজও শুরু করেছেন সিবিআই কর্তারা।

এছাড়াও সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, এফআইআর (FIR) দায়ের করা হয়েছে ২১ জনের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে ১৪৭, ১৪৮, ১৪৯-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। ইতিমধ্যেই হাসপাতালে চিকিৎসাধীন বগটুই গ্রামের আহতদের সঙ্গে কথা বলে বয়ান সংগ্রহ করার কাজ করছে সিবিআই আধিকারিকরা।

উল্লেখ্য, আজ রামপুরহাট থানার পুলিশের সঙ্গেও দেখা করেন সিবিআই আধিকারিকরা। বিভিন্ন নথি হস্তান্তরের প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। রামপুরহাটের সরকারি অতিথি নিবাসে আপাতত সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প তৈরি হয়েছে। সেখানেই আজ ধৃতদের জেরা করা হতে পারে বলেই সূত্রের খবর।

এছাড়াও, বগটুই কাণ্ডের তদন্তকারী সিবিআই আধিকারিকদের নিরাপত্তায় বিশেষ জোর দিয়েছে কেন্দ্র। রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের নিরাপত্তা দেবে খোদ সিআরপিএফ (CRPF)। সিবিআইয়ের সঙ্গে থাকবে ১ প্ল্যাটুন জওয়ান। শুধু তাই নয়, সিবিআই আধিকারিকরা তদন্তের স্বার্থে যেখানে যাবেন সেখানে ৩৫ জন সিআরপিএফ জওয়ান থাকবেন। এছাড়াও যে অস্থায়ী ক্যাম্পে সিবিআই আধিকারিকরা রয়েছেন সেখানেও থাকবে সিআরপিএফ।