আদালতের জট মিটলেই শিক্ষক নিয়োগ করবে রাজ্য, মুখ খুললেন ব্রাত্য বসু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/07/2022   শেষ আপডেট: 09/07/2022 2:43 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

ধাপে ধাপে শিক্ষক নিয়োগ করা হবে : ব্রাত্য বসু

স্কুলে শিক্ষক নিয়োগে জট, জটিলতা ও বিতর্ক। মামলার পর মামলা। সিবিআই তদন্তের নির্দেশ তো কোথাও স্থগিতাদেশ। এর মাঝেই মুখ খুললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। শুক্রবার তৃণমূল ভবনে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ব্রাত্য বসু। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, "আমরা দ্রুত শিক্ষক নিয়োগ করে স্কুলগুলিতে তৈরি হওয়া শূন্যপদ পূরণ করতে চাইছি। ঢেলে সাজাতে চাইছি স্কুলের শিক্ষা ব্যবস্থাকে। কিন্তু এই মুহূর্তে সার্ভার রুম বন্ধ থাকায় কাজের সমস্যা হবে। আমরা আশা করছি,  মহামান্য আদালত সুবিচার করবেন।"

সম্প্রতি বেশ কিছু শূন্যপদও তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। এই ইস্যুতেই ব্রাত্য বসু বলেন, "ধাপে ধাপে শিক্ষক নিয়োগ করা হবে। প্রয়োজনে ৩ বছরও লাগতে পারে।" প্রসঙ্গত, স্কুল শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলা চলছে কলকাতা হাই কোর্টে। ওই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ব্রাত্য বসু বলেন, "পড়ুয়া ও শিক্ষকের অনুপাত আমরা ধীরে ধীরে ঠিক করার চেষ্টা করছি। সার্ভার রুম খোলার জন্য সরকারের তরফে আদালতে আবেদন জানানো হয়েছে। হাইকোর্ট অনুমোদন দিলেই প্রক্রিয়া শুরু হবে।" উল্লেখ্য, এর আগে আসানসোলে একটি জনসভায় মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, চাকরি দিতে সরকার প্রস্তুত থাকলেও আদালতের জন্য সব আটকে আছে।