সফল হল না বেনভ্যাক্সের যাত্রা, সার্টিফিকেটে থাকছে না মুখ্যমন্ত্রীর ছবি!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/06/2021   শেষ আপডেট: 09/06/2021 5:21 p.m.
মোদী মমতা twitter@narendramodi

আজ এই পোর্টালের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা থাকলেও, বাতিল হয়েছে এই কর্মসূচি

করোনার (Covid-19) লড়াইয়ে গোটা দেশ। এই পরিস্থিতিতে করোনা টিকাকরণের (Corona Vaccination) জন্য নাম নথিভুক্ত করা থেকে সার্টিফিকেট পাওয়া এবং দ্বিতীয় ডোজের সময় জানিয়ে দেওয়ার জন্য CoWin পোর্টালটি তৈরি করেছিল কেন্দ্র। তবে ভ্যাকসিনেশনের গতি আরও বাড়াতে নিজের তৈরি পোর্টাল এনেছিল পশ্চিমবঙ্গ। বাংলা এবং ভ্যাকসিনের যৌথ মিলনে এই অ্যাপের নাম হয়েছিল, বেনভ্যাক্স। আজ থেকেই পথ চলা শুরু হওয়ার কথা ছিল এই পোর্টালের। তবে চলার আগেই তা থমকে গেল।

রাজ্য স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছিল, পোর্টালের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া সার্টিফিকেট বিতরণের কথা ভাবা হয়েছিল। কারণ, মুখ্যমন্ত্রী ভ্যাকসিন কেনার কথা ভেবেছিলেন। কিন্তু পরবর্তীতে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন দেবে কেন্দ্র। এরপরেই আজ বুধবার বেলা ১১টা নাগাদ স্বাস্থ্য ভবনের অডিটোরিয়ামে এই পোর্টালের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা থাকলেও, মঙ্গলবার রাতে জানানো হয়েছে এই অনুষ্ঠান আপাতত হচ্ছে না। কিন্তু কেন আচমকাই স্থগিত রাখা হল অনুষ্ঠান? প্রশ্ন উঠছে তবে কি ভ্যাকসিনের সার্টিফিকেটে কার ছবি থাকবে তা নিয়েই বিতর্কের জেরে আচমকা স্থগিত করা হয়েছে অনুষ্ঠান? এনিয়ে নানা কথা উঠতে শুরু করেছে।

তবে স্বাস্থ্য দফতরের একাংশের দাবি, প্রযুক্তিগত ত্রুটির কারণেই পোর্টালের উদ্বোধন পিছিয়ে দেওয়া হয়েছে। দিন দুয়েক সময় লাগতে পারে। তারপরই উদ্বোধনের তারিখ নতুনভাবে জানানো হবে।