দীর্ঘ তিন বছর বিজেপিতে কাটিয়ে শেষমেশ তৃণমূলে অর্জুন সিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/05/2022   শেষ আপডেট: 22/05/2022 8:36 p.m.
twitter.com/abhishekaitc

‘‌আমরা তো আর মুখ্যমন্ত্রী করে দিতে পারি না’‌, অর্জুন প্রসঙ্গে দিলীপ ঘোষ

জল্পনাতে সিলমোহর। দীর্ঘ তিন বছর বিজেপিতে কাটিয়ে শেষমেশ তৃণমূলে ফিরে এলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। এদিন, রবিবার বিকেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে ফিরে এলেন অর্জুন সিং। আর তারপরই বদলে ফেললেন নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ছবি।

রাজ্যে বিজেপির সংগঠন নিয়ে ক্ষোভ প্রকাশ করে এদিন অর্জুন সিং বলেন, "শুধু ফেসবুকে সংগঠন করা যায় না। স্রেফ এসি ঘরে বসে রাজনীতি করা যায় না। মাঠে ময়দানে নেমে রাজনীতি করতে হবে। আমরা এক সময় তৃণমূলস্তরে নেমে লড়াই করে সিপিএমকে হারিয়েছি। এই জন্যই রাজ্য বিজেপির গ্রাফ নামছে। বাংলার উন্নয়নকে কিছু মানুষ রাজনীতি করে আটকে দেওয়ার চেষ্টা করছিলেন। তখন আমার মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ হয়। এর পর তাঁদের সঙ্কেত পেয়ে ঘরের ছেলে ঘরে ফিরে আসি।"

এদিন কলকাতায় আসার আগে সাংবাদিকদের মুখোমুখি অর্জুন সিং বললেন, ”তৃণমূল কংগ্রেস তৈরির আগে থেকেই আমার সঙ্গে মমতার সম্পর্ক ভাল। রাজনীতির  বাইরেও সম্পর্ক থাকে একটা। আমি তো তৃণমূলে ২৩ নং হয়ে থাকতে চাই।” 

প্রসঙ্গত, ২০১৯ লোকসভা নির্বাচনের (Loksabha Election 2019) আগে ঘাসফুল শিবির ছেড়ে গেরুয়া ঝড়ে নিজেকে সামিল করেছিলেন ভাটপাড়ার তিনবারের বিধায়ক অর্জুন সিং।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক, পার্থ ভৌমিকের মতো নেতারা। প্রসঙ্গত, এদিন ইকো পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপির সহ-সভাপতি দিলীপ ঘোষ। অর্জুন সিংয়ের কথা উঠতে তিনি এদিন বলেন, "উনি কী করবেন, জানি না। দলে অনেকেই এসেছেন। অনেকেই বেরিয়ে গেছেন। আমরা তো মুখ্যমন্ত্রী করতে পারব না। কারণ মুখ্যমন্ত্রী করার মতো যথেষ্ট সংখ্যা নেই, না হলে মুখ্যমন্ত্রীও করে দেওয়া যেত। প্রশ্ন হচ্ছে, তিনি কী চাইছেন বোঝা যাচ্ছে না। পুরনো কর্মীরা অনেক জায়গায় বঞ্চিত হয়েছেন। কিন্তু যারা এসেছেন, তাঁদের অনেককে সম্মান দেওয়া হয়েছে। এবার তাঁদের দায়িত্ব, যাদের সম্মান দেওয়া হয়েছে, তাঁদের কিছু করে দেখানো আর সম্মানের যোগ্য মর্যাদা দেওয়া।"