সোনালী গুহর পর এবার সরলা মুর্মু, দলে ফিরতে চেয়ে আবেদন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/05/2021   শেষ আপডেট: 23/05/2021 1:41 p.m.
মালদহ জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি সরলা মুর্মু facebook.com/sarala.murmu.5

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েও বেঁকে বসেছিলেন

বিজেপির অন্দরে তৃণমূল (TMC) দলবদলুদের ঘরে ফেরার গুঞ্জন ছিলই। সোনালী গুহর (Sonali Guha) পর এবার সরলা মুর্মু (Sarala Murmu)। দলত্যাগে আক্ষেপ প্রকাশ করে আবার দলে ফিরতে চেয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেছেন তিনি। সূত্রে খবর, মালদহের নেত্রী দলত্যাগে আক্ষেপ প্রকাশ করেছেন। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, নিজের ভুল বুঝতে পেরেছেন। তাই পুনরায় দলে ফিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে চান। যদিও তৃণমূল দলের তরফে বলা হয়েছে সরলা মুর্মুর কাছ থেকে এমন কোন আবেদন পাওয়া যায়নি।

একুশের নির্বাচনে ক্রমাগত তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ায় অস্বস্তিতে ছিল দল। তৃণমূল দলে নেতা-নেত্রীদের মধ্যে তৈরি হয়েছিল ক্ষোভ। এমন অবস্থায় দলের ড্যামেজ কন্ট্রোলে নেমেছিলেন অনেক শীর্ষ নেতৃত্ব। দলের তরফে সরলা মুর্মুকে প্রার্থী করা হয়েছিল হবিবপুর কেন্দ্র থেকে। যদিও সেই আসন পছন্দ হয়নি। তিনি তাঁর পুরানো কেন্দ্র মালদহ থেকে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু সংরক্ষণের গেরোয় তা আটকে যায়। এমন অবস্থায় তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। কিন্তু গেরুয়া শিবিরে গিয়েও তিনি নিষ্ক্রিয় হয়ে বসেছিলেন। কিন্তু ভোটের ফলাফলে বিজেপির ভরাডুবিতে তৃণমূলের দলবদলুদের মধ্যে দেখা যায় হতাশা।

তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, "ওরা ফিরলে স্বাগত। কোন অসুবিধা তো দেখছি না।" গত কয়েক দিন ধরেই দলে ফেরার কথা শোনা যাচ্ছিল। গতকাল সোনালী গুহর কাতর আবেদনের পর এবার মালদহের সরলা মুর্মুর আক্ষেপ তিনি আবার দলে ফিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে চান। এ নিয়ে তৃণমূল দলের মধ্যেও বিক্ষোভ তৈরি হয়েছে তৃণমূল একাংশের বক্তব্য, আজ বিজেপি ক্ষমতায় এলে এরা কি এমন কাজ করতেন? গতকাল তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষও বিস্ফোরক মন্তব্য করেছেন। দল এবার 'ঘরওয়াপসি'-দের গ্রহণ করেন কীনা, তা এখন দেখার বিষয়।