'সাংসদ নুসরত জাহান নিখোঁজ। সন্ধান চাই।' তারকা সাংসদের খোঁজে উদ্বিগ্ন বসিরহাটের মানুষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2022   শেষ আপডেট: 17/05/2022 10:35 a.m.
~

স্থানীয় মানুষের অভিযোগ তিনি তো রিল ভিডিও করতে ব্যস্ত থাকেন, এলাকার আসার সময় পান না

রাস্তার বিভিন্ন বাতিস্তম্ভ, দেওয়াল জুড়ে পোস্টারে ছয়লাপ। ছবিতে আছেন সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। পোস্টারের বক্তব্য, 'সাংসদ নুসরত জাহান নিখোঁজ। সন্ধান চাই।' পোস্টারের সৌজন্যে কোথাও 'প্রচারে তৃণমূল কর্মীবৃন্দ', আবার কোনটায় 'প্রতারিত জনগণ'। উত্তর ২৪ পরগণার বসিরহাট লোকসভার বিভিন্ন জায়গায় এই পোস্টার ঘিরে রীতিমতো চাঞ্চল্য। মানুষের মনে প্রশ্ন, তাহলে সাংসদ নুসরত জাহান কি হারিয়ে গেলেন?

ঘটনাটি ঠিক কী? স্থানীয় সূত্রে খবর, বসিরহাট লোকসভার বিভিন্ন এলাকায় সাংসদ নুসরত জাহানের নিখোঁজ পোস্টার লাগানো হয়েছে। কে বা কারা রাতের অন্ধকারে এই পোস্টার লাগিয়ে দিয়েছে অভিযোগ স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের। ইতিমধ্যেই সেই পোস্টার ছিঁড়ে ফেলার কাজে হাত মিলিয়েছেন একাংশ। মূলত বসিরহাট লোকসভার হাঁড়োয়া বিধানসভার চাঁপাতলাতে এই পোস্টারের বাহুল্য বেশি চোখে পড়েছে সাধারণ মানুষের।

অভিযোগ ঠিক কী? এলাকার সাধারণ মানুষের অভিযোগ, নির্বাচনের পর থেকেই নুসরত জাহানকে আর এলাকায় দেখা যায়নি। তিনি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে রিল ভিডিও বানাতে ব্যস্ত। সাংসদকে কেবল সেখানেই দেখতে পান সাধারণ মানুষ। এলাকার বিরোধীদের কটাক্ষ, বসিরহাটের সাংসদ সিনেমা এবং সোশ্যাল মিডিয়াতেই থাকেন। পর্দার আড়াল থেকে বেরিয়ে এসে মানুষের জন্য কাজ করেন না। যদিও স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের একাংশের অভিমত, তিনি এলাকায় প্রচুর কাজ করেছেন। বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত থাকায় মানুষ তাঁকে দেখতে পাননা ঠিকই, কিন্তু তিনি নীরবে কাজ করে চলেছেন।

আবার এলাকার একাংশের অভিযোগ, তিনি কি মেঘনাদ নাকি যে আড়ালে থেকে মানুষের জন্য কাজ করে চলেছেন। নির্বাচনের সময় মাথার ঘাম পায়ে ফেলে নির্বাচনী প্রচার, ভোটের প্রার্থনা। আর ভোট ফুরোলেই তারকা প্রার্থীদের আর মেলে না দেখা। এই অভিযোগ আগে থেকেই ছিল। আর মানুষের পুঞ্জীভূত ক্ষোভ এই পোস্টারেই প্রকাশিত হল, বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। অনেকেই আবার বিরোধীদের চক্রান্ত বলতেও ছাড়ছেন না। সব মিলিয়ে রাজ্য-রাজনীতিতে নুসরত জাহানকে নিয়ে এই পোস্টার, যথেষ্ট চাপানউতোর তৈরি করেছে, বলছেন ওয়াকিবহাল মহল।