"মনে হচ্ছে কাজ ভাল হচ্ছে", টেট নিয়ে সন্তোষপ্রকাশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/12/2022   শেষ আপডেট: 13/12/2022 8:52 p.m.
twitter.com/paulagnimitra1

টেট সুষ্ঠভাবে পরিচালনার জন্য কোমর বেঁধে নেমেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

রবিবার ১১ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা (WB Primary TET 2022) নেওয়া হয়েছে। টেট পরীক্ষায় বসেছিল প্রায় ৭ লাখ চাকরিপ্রার্থী। বেলা ১২টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত পরীক্ষা চলেছে। গতকালই প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল (Goutam Pal) জানিয়েছেন, পর্ষদ খুব তাড়াতাড়ি ফল প্রকাশ করবে। প্রসঙ্গত, চলতি বছরের টেট সুষ্ঠভাবে পরিচালনার জন্য কোমর বেঁধে নেমেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার টেট নিয়ে অবশেষে সন্তোষপ্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।

মঙ্গলবার একটি মামলার শুনানি চলাকালীন বিচারপতি বলেন, "টেট হওয়ার পর কপি দেওয়া হয়েছে। মনে হচ্ছে কাজ ভাল হচ্ছে।" প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। পাঁচ বছর টেট পরীক্ষা হয়নি। দুর্নীতির দায়ে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন পর্ষদ সভাপতি। তাঁর জায়গায় দায়িত্ব পেয়েই গৌতম পাল জানিয়েছিলেন, প্রতিবছর টেট হবে। স্বচ্ছভাবে নিয়োগ করা হবে।

অন্যদিকে, পর্ষদের আইনজীবী আদালতকে জানিয়েছেন, এবার উত্তরপত্র সংরক্ষণ করা হবে। প্রায় সাড়ে ৫ লক্ষ ওএমআরশিট বা উত্তরপত্র সংরক্ষণ করা হবে বলে তিনি আদালতকে জানিয়েছেন।