ফের দিল্লি গেলেন বিজেপির ৩ সাংসদ, এবারেও ধোঁয়াশা রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/06/2021   শেষ আপডেট: 09/06/2021 1:31 p.m.
নিশীথ প্রামানিক-অর্জুন সিং-সৌমিত্র খাঁ facebook.com/saumitrakhanOfficial

বুধবার দিল্লি গিয়েছেন বিজেপির ৩ সাংসদ অর্জুন সিং, নিশীথ প্রামানিক ও সৌমিত্র খাঁ

রবিবার রাতে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দিল্লি গেছেন। সোমবার তিনি রুদ্ধদ্বার বৈঠক করছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার (J P Nadda) সঙ্গে। আজ আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক। এর মধ্যেই বুধবার সকালে বিজেপির ৩ সাংসদ হঠাৎই দিল্লি গিয়েছেন। বিজেপি সাংসদ অর্জুন সিং, নিশীথ প্রামানিক এবং সৌমিত্র খাঁর হঠাৎ দিল্লি গমনে নানা প্রশ্ন তৈরি হয়েছে বিজেপির অন্দরে।

সূত্রে খবর, ৩ সাংসদের দিল্লি যাওয়ার খবর জানতেনই না রাজ্য বিজেপি নেতৃত্ব। এ নিয়ে বিজেপির অন্দরে নাকি উষ্মা প্রকাশ করতে দেখা গেছে রাজ্য নেতৃত্বদের। অবশ্য রাজ্য বিজেপি নেতৃত্বের একাংশের মতে, কে, কখন, কোথায় যাবেন তা নিতান্তই ব্যক্তিগত ব্যাপার। সে বিষয়ে নাক না গলানোই ভালো। যদিও অন্দরের ক্ষতে প্রলেপ লাগানো হচ্ছে বলে মনেও করছেন একাংশ।

এদিকে রবিবার শুভেন্দু অধিকারীর দিল্লি যাওয়া নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানতেন না। এমনকী প্রকাশ্যে সে কথা তিনি স্বীকারও করেছিলেন। ফের ৩ সাংসদের দিল্লি যাত্রায় মুখে কুলুপ এঁটেছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। প্রসঙ্গত, কাকতালীয় ভাবে দিল্লি গেছেন বিজেপি নেতা তথাগত রায়। তিনিও জে পি নাড্ডার সঙ্গে বৈঠক করেছেন। পরপর বিজেপি নেতাদের দিল্লি গমন অথচ রাজ্য নেতৃত্বের কাছে অজানা থাকায় দলের অন্দরে নানা প্রশ্ন তৈরি হয়েছে।

অন্যদিকে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের বেসুরো পোস্ট কিংবা রাজ্য নেতাদের বৈঠকে মুকুল রায়ের অনুপস্থিতি নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে। এরমধ্যে রাজ্য বিজেপি নেতৃত্বের অজানায় ৩ সাংসদের দিল্লি গমনে দলের অন্দরে যে অসন্তোষ বিদ্যমান, তা মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক একাংশ।