বাংলায় ফের আলকায়দা জঙ্গি যোগ, কোচবিহার থেকে নিখোঁজ ২ কুখ্যাত জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2022   শেষ আপডেট: 29/08/2022 8:47 a.m.

উত্তর ২৪ পরগণার শাসনের পর কোচবিহার, দুই আলকায়দা জঙ্গির সন্ধান

বাংলায় ফের আলকায়দা (Al Qaeda Terrorist) মডিউলের খোঁজ। উত্তর ২৪ পরগণার শাসনের পর কোচবিহারে তেমনই কুখ্যাত জঙ্গিদের খোঁজ মিলল। রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স গোপন অভিযানে এমনই জঙ্গিদের সন্ধান পেয়েছে। যদিও তাদের আটক করা সম্ভব হয়নি। জোর তল্লাশি চলছে।

দিন কয়েক আগেই শাসন থেকে দু'জন আলকায়দা জঙ্গিকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের নাম আব্দুর রকিব সরকার এবং কাজি আহসান উল্লাহ। ধৃতরা প্রত্যেকেই আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্টের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ছিল, খবর তেমনটাই। তাদের জিজ্ঞাসাবাদ করে কোচবিহারে এমন দু'জন জঙ্গির সন্ধান মিলেছে। যদিও তাদের আটক করা সম্ভব হয়নি।

সূত্রের খবর, নিখোঁজ দুই ব্যক্তি বাংলাদেশের বাসিন্দা। ২০১৭ সাল থেকে কোচবিহারের সিতাইয়ে বসবাস করছিল। তারা নাকি স্থানীয় মাদ্রাসায় শিক্ষকতা করছিল। পাশাপাশি মসজিদে ইমামের কাজ করত। এখানে এসে তারা দু'জনকে বিয়ে করে। বিয়ে করে রীতিমতো সংসার করে গোপনে অ্যাপ তৈরি করে জঙ্গি কার্যকলাপ চালাত বলে অভিযোগ। ঘটনার পর থেকেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য জুড়ে।

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনার শাসন থেকে গ্রেফতার হয়েছিল দুই জঙ্গি। গোপন সূত্রে খবর পেয়ে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ট ফোর্সের গোয়েন্দারা তাদের গ্রেফতার করেছিল। ধৃতরা প্রত্যেকেই আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্টের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ছিল বলে পুলিশ সূত্রে খবর। সূত্র মারফত আরও খবর, ধৃতদের বিরুদ্ধে একাধিক জায়গায় নাশকতামূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে। রাজ্য পুলিশের একাধিক থানায় এই দু’জনের নামে লিখিত অভিযোগ ছিল। এদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরেই এই দু'জন কুখ্যাত জঙ্গির সন্ধান পাওয়া গিয়েছে। যদিও তাদের আটক করা সম্ভব হয়নি।