২০২৩ সালেই শেষ হবে রামমন্দির নির্মাণকাজ, নির্বাচনী আবহে বড় ঘোষণা যোগীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/02/2022   শেষ আপডেট: 18/02/2022 6:44 p.m.
-

এবারের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন বিজেপির দিকেই যাবে বলে আত্মবিশ্বাসী যোগী আদিত্যনাথ

শুরু হয়ে গিয়েছে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। ভারতীয় রাজনীতি ওয়াকিবহাল মতে দিল্লির রাস্তা শুরু হয় উত্তরপ্রদেশের বিধানসভা থেকে।উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রাখতে কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। এরমধ্যেই উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শুক্রবার ঘোষণা করে দিলেন রামমন্দির তৈরি হবে ২০২৩ সালের মধ্যেই। করহালের এক বিশাল জনসভায় যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন যে এই রামমন্দির ভারতের রাষ্ট্রীয় মন্দিরের মর্যাদা পাবে। এক্ষেত্রে আপনাদের জানিয়ে রাখি, করহাল থেকে এবার সমাজবাদী পার্টির হয়ে ভোটের ময়দানে নেমেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। ওই বিধানসভায় অখিলেশের বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী এসপি সিং বাঘেল।

বিজেপি শুরু থেকেই নিজের প্রচারে রামমন্দির নির্মাণের কথা তুলে এসেছে। বারাণসীতে প্রচার করার সময়ও একই পন্থা অবলম্বন করতে দেখা গেছে। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি নিজেদের প্রচার শুরু করে বারাণসী থেকে। সেখানে তারা বারবার উল্লেখ করেছে কাশী বিশ্বনাথ মন্দিরের উন্নয়ন এবং নির্মীয়মান রামমন্দিরের কথা। এছাড়াও এদিন কারহালের জনসভায় যোগী আদিত্যনাথ বলেন, "এই দেশে একমাত্র ডবল ইঞ্জিন সরকারের সামর্থ্য রয়েছে ফ্রিতে রেশন পরিষেবা দেওয়ার। যথারীতি ভোটও বিজেপির পক্ষেই যাবে। ২০১৭ সালে ক্ষমতায় আসার পর থেকে আজ পর্যন্ত আমরা ৮৬ লক্ষ কৃষকের ঋণ মুকুব করেছি। ভবিষ্যতে আরো করবো। উত্তরপ্রদেশের প্রতিটি প্রান্তে বিদ্যুৎ পৌঁছে দেব"।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন হচ্ছে ৭ দফায়। ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ থেকে নির্বাচন শুরু হয়েছে। ইতিমধ্যেই দুই দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২০ ফেব্রুয়ারি তৃতীয় দফার নির্বাচন হবে। তারপর ১০ মার্চ ভোটগণনা হবে।