ওমিক্রনের ‘বাড়বাড়ন্ত’, দিল্লিতে জারি ‘হলুদ সতর্কতা’

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/12/2021   শেষ আপডেট: 28/12/2021 4:01 p.m.
করোনা অমিক্রণ স্ট্রেন Unsplash.com

বন্ধ থাকবে সিনেমা হল, জিম, ৫০% ধারণক্ষমতা নিয়ে চলবে মেট্রো, রেস্তোরাঁ

বছর শেষের আগেই দেশের রাজধানীতে নতুন করে মাথা চাড়া করোনাভাইরাসের (coronavirus) নতুন স্ট্রেন ওমিক্রনের (omicron)। যার জেরে দিল্লি (Delhi) জুড়ে ‘হলুদ সতর্কতা’ (Yellow alert) জারি করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। গ্রেডেড রেসপন্স অ্যাকশন প্ল্যানের (graded response action plan) আওতায় জারি করা হয়েছে ‘হলুদ সতর্কতা’।

উল্লেখ্য, সম্প্রতি দিল্লিতে ফের বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণের সংখ্যা। সোমবার দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হন ৩৩১ জন, যা ৯ জুনের পর থেকে সর্বোচ্চ। পাশাপাশি ওমিক্রন আক্রান্তের নিরিখেও দেশের মধ্যে দ্বিতীয় স্থানে পৌঁছে গেছে দিল্লি। কেন্দ্রশাসিত অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ১৬৫ তে। এমতাবস্থায় পরপর দু’দিনের পরিস্থিতি দেখে মঙ্গলবার একটি উচ্চপর্যায়ের বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী। এরপরেই রাজধানী জুড়ে জারি করা হয় ‘হলুদ সতর্কতা’।

জানা গেছে, ‘হলুদ সতর্কতা’র আওতায় দিল্লি জুড়ে রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত চলবে নাইট কার্ফু (night curfew)। ৫০ শতাংশ ধারনক্ষমতা নিয়ে চলবে মেট্রো, রেস্তোরাঁ, বার। পাশাপাশি সরকারের তরফ থেকে এও জানানো হয়েছে, অবিলম্বে বন্ধ করা হবে রাজধানীর সমস্ত সিনেমা হল, স্পা, জিম, মাল্টিপ্লেক্স, অডিটোরিয়াম এবং স্পোর্টস হল।