নারীশক্তিই প্রকৃত ক্ষমতায়ন, সরকারের যে কোনো সিদ্ধান্ত গ্রহণে সহায়ক : মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/01/2022   শেষ আপডেট: 19/01/2022 2:19 p.m.
https://twitter.com/narendramodi

নমো অ্যাপের মাধ্যমে সব বুথের ভোটারদের সঙ্গে যুক্ত হতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) বারানসীর (Varanasi)সভায় বললেন "ভারতীয় জনতা পার্টির উত্থানে প্রকৃত শক্তি ভারতীয় নারী"। তিনি আরও বলেন "নারীশক্তির(Women Empowerment) সমর্থনেই সরকার গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত গ্রহণ করতে পারে দেশের অগ্রগতিতে।"

নির্বাচনী আচরণবিধি লাগু হওয়ার পর দলের কর্মীদের সাথে আলাপচারিতার সময় তিনি প্রত্যেক বুথের সর্বাধিক সংখ্যক ভোটারের সাথে নমো অ্যাপের মাধ্যমে সংযুক্ত থাকতে নির্দেশ দিয়েছেন। বারানসি নির্বাচনকেন্দ্রের ১০, ০০০এরও বেশি বিজেপি কর্মকর্তাদের সাথে নমো অ্যাপের মাধ্যমে আলাপ আলোচনা চালান তিনি। বুথ প্রেসিডেন্ট সীমা দেবীকে জিজ্ঞাসা করেন," মাতৃশক্তি খুশি তো?"

বিভিন্ন জনমুখী প্রকল্পের আওতায় এসে নারীরা অনেক স্বাচ্ছন্দ্যে থাকতে পারেন, শোনার পর মোদী বলেন,"দেশের নারিবাহিনী বুদ্ধিমত্তার সাথে আমাদের দলকে বেছে নিয়েছেন দেশের হয়ে কাজ করার জন্য। মাতৃশক্তির আশীর্বাদেই এত কিছু সম্ভব হলো।" এরপর তিনি দলের কর্মকর্তাদের নমো অ্যাপের মাধ্যমে ৫-১০ টাকা করে মাইক্রো ডোনেশন করতে নির্দেশ দেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, নারীদের সুবিধার্থে করা প্রকল্পগুলির জন্যই তিনি মহিলাদের সমর্থন পেয়েছেন ২০১৯ লোকসভা ও ২০১৭এর বিধানসভা নির্বাচনে।

"আমরা রাজনীতির ময়দানে আছি এবং এই জন্যই নির্বাচনী লড়াই, যা আরো মানুষকে দলের সাথে কাজ করার সুযোগ গড়ে তোলে। নির্বাচনে জেতার বাইরেও আরও একটি লক্ষ্য হল দলীয় ক্ষমতার ভিত আরও সুদৃঢ় করা।" তিনি আরও বলেন " আমি এবং যোগীজি (উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী) এই লড়াইয়ে আছি কারণ মানুষ ভোট দিয়েছে। আমরা দেশের অগ্রগতিতে সর্বদা নিয়োজিত থাকবো।"