উত্তরপ্রদেশে মহিলাকে গনধর্ষণ মৌলবি-সহ তিন জনের, গ্রেফতার দুই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2021   শেষ আপডেট: 27/10/2021 9:27 p.m.

তবে মৌলবি এখনও অধরা

শনিবার উত্তরপ্রদেশের আগ্রায় ২৮-বছর বয়সী এক মহিলাকে গনধর্ষণ করার অভিযোগ উঠল মৌলবি-সহ মোট তিন জনের বিরুদ্ধে। জানা গিয়েছে, স্বামী তিন তালাক দেওয়ার পর মহিলা তাঁকেই আবার বিয়ে করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। আর এতেই ‘নিকা হালাল’-এর নামে মহিলাকে গনধর্ষণ করে মৌলবি এবং তার দুই সহযোগী। অভিযুক্ত দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। তবে মৌলবি এখনও অধরা।

অভিযোগকারীনি মহিলা জানিয়েছেন, তিন তালাক দেওয়ার পর তাঁর স্বামী নিজের সিদ্ধান্তের ভুল বুঝতে পেরেছিলেন। তাঁর তিনি এবং তাঁর স্ত্রী পুনর্বিবাহের সিদ্ধান্ত নেন। সে কারনেই তাঁরা এক মৌলবির দ্বারস্থ হন। মৌলবি তাঁদের ‘নিকা হালাল’ রীতি সম্পন্ন করতে বলেন। এই রীতি অনুযায়ী, যে মহিলাকে তাঁর স্বামী তিন তালাক দিয়েছেন, তাঁকেই আবার বিয়ে করতে হলে মহিলাকে প্রথমে অন্য পুরুষকে বিয়ে করে তাঁকে ডিভোর্স দিতে হবে। এরপর বিচ্ছেদপর্ব ‘ইদ্দত’ পালন করলেই তিনি আবার তাঁর পুরনো স্বামীকে বিবাহ করতে পারবেন।

মহিলার কথায়, তাঁরা মিরাটের লিসারি গেট এলাকায় এক মৌলবির কাছে যান। মহিলাকে মৌলবি বলেন, তাঁকে প্রথমে বাগপাতের রিয়াসাত আলিকে বিয়ে করতে হবে। এরপরেই পাঁচ বছরের সন্তানের মা ঐ মহিলাকে একটি হোটেলে পাঠান মৌলবি। অভিযোগ, সেখানেই তাঁকে গন ধর্ষণ করে দুজন। আহত অবস্থায় তাঁকে হোটেলে ফেলে রেখে চলে যাওয়া হয় বলেও অভিযোগ তুলেছেন মহিলা। এরপর বাড়ি পৌঁছে তিনি তাঁর ভাইকে সামগ্রিক ঘটনার বিস্তারিত বিবরণ দেন। তাঁর ভাই তাঁকে নিয়ে থানায় যায় এবং মহিলার মেডিক্যাল চেক-আপ করা হয়।

তবে এর মাঝেই খবর পাওয়া গেছে, অভিযুক্ত মৌলবির বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে অস্বীকার করেছেন মহিলার স্বামী। তবে ইতিমধ্যেই মৌলবির খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।