যোগীর রাজ্যে দিদির দাওয়াই, পড়ুয়াদের ১ কোটি ট্যাব দেওয়ার কথা ঘোষণা উত্তরপ্রদেশে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/09/2021   শেষ আপডেট: 13/09/2021 4:25 p.m.
যোগী আদিত্যনাথ twitter@bjp4bengal

অক্টোবর থেকে চালু হবে ছাত্রছাত্রীদের ট্যাব দেওয়ার কাজ

গতকালই উত্তরপ্রদেশের উন্নয়নে কলকাতার উড়ালপুলের ছবি দেখানো নিয়ে শুরু হয়েছিল তীব্র রাজনৈতিক চাপানউতোর। তার একদিন পরেই আবারও বাংলার দেখানো পথে হেঁটে ছাত্রছাত্রীদের ট্যাব দিতে উদ্যোগী যোগী সরকার। সোমবার উত্তর প্রদেশ সরকারের সরকারী টুইটার হ্যান্ডেল থেকে ঘোষণা করা হল পড়ুয়াদের ট্যাব দেওয়ার কথা। আগামীদিনে আরও ভালো করে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্যই দেওয়া হবে এই ট্যাব।

উত্তর প্রদেশ সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, আগামী মাস অর্থাৎ অক্টোবর থেকেই পড়ুয়াদের দেওয়া হবে ট্যাব। আরও ভালো করে প্রস্তুতির স্বার্থে মোট এক কোটি ট্যাব তুলে দেওয়া হবে রাজ্যের ছাত্রছাত্রীদের হাতে।

উল্লেখ্য, কুশিনগর জেলার সেওরাহি শহরে কিসান পিজি কলেজের এক অনুষ্ঠানে গিয়ে উত্তর প্রদেশের প্রধানমন্ত্রী পড়ুয়াদের ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেন। তিনি বলেন, ছাত্রছাত্রীরা যাতে আরও দক্ষতার সাথে নিজেদের প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি চালিয়ে যেতে পারে তার জন্য উত্তর প্রদেশ সরকার প্রত্যেককে ট্যাব প্রদান করবে। কুশিনগর সহ রাজ্যের বাকি জেলাগুলিতেও ট্যাব প্রদান করার অঙ্গিকার করেন তিনি। যোগী আদিত্যনাথের কথায়, সরকারের তরফ থেকে দেওয়া ট্যাবগুলিতে ডিজিটাল অ্যাক্সেসের ব্যবস্থা থাকবে। যারা বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহন করছেন, তাঁদের নানাবিধ সুবিধা প্রদান করবে এই ট্যাবগুলি। সর্বোপরি, তাঁরা ট্যাবের মাধ্যমে অনলাইন কোচিংয়ের সুবিধা গ্রহন করতে পারবেন। মুখ্যমন্ত্রী আরও ঘোষণা করেছেন, ১৮ থেকে ২৫ বছরের মধ্যে যে সমস্ত যুবক-যুবতী গ্র্যাজুয়েশন বা ডিপ্লোমা কোর্সে নিজেদের নাম নথিভুক্ত করেছেন তাঁরাই কেবলমাত্র সরকারের তরফ থেকে ট্যাব পাবেন।