ফেসবুকের পর অকেজো জিও, ডাউন নেটওয়ার্ক ও কলিং পরিষেবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/10/2021   শেষ আপডেট: 06/10/2021 1:23 p.m.
মুকেশ আম্বানি -

বুধবার সকাল থেকেই চূড়ান্ত ভোগান্তির শিকার সাধারণ গ্রাহক

বিশ্বজুড়ে ধ্বস নেমেছিল ফেসবুক (Facebook), হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রামের মতো নেটওয়ার্কিং সাইটগুলি। এবার বুধবার সকাল থেকেই বড়সড় সমস্যার মুখে রিল্যায়েন্স জিও (Jio)। অভিযোগ, বুধবার সকাল থেকেই জিও নেটওয়ার্ক ডাউন। অনেক ক্ষেত্রেই সাধারণ কলিং পরিষেবায় ব্যাঘাত ঘটছে জিও গ্রাহকদের। ঠিকঠাক মিলছে না ইন্টারনেট পরিষেবাও। জিও-র এই স্লো নেটওয়ার্কের জন্য ইতিমধ্যেই টুইটারে ট্রেন্ডিং চলছে। গ্রাহকদের অভিযোগ, কেবল বুধবার সকাল নয় দীর্ঘদিন জিও নেটওয়ার্কে ঠিকঠাক পরিষেবা মিলছে না। অভিযোগের বিষয়ে সংস্থার তরফে এখনও কোন মন্তব্য মেলেনি বলে খবর।

গত কয়েক বছরে দেশজুড়ে জিও নেটওয়ার্কের ক্রমবৃদ্ধি চোখে পড়ার মতো। একসময় বেশ কয়েক মাস গ্রাহকদের ফ্রি ইন্টারনেট পরিষেবা প্রদান করেছে জিও। তারপর জিও গ্রাহকদের উপর খরচের বোঝা চাপানো হয়। যত দিন গেছে জিও-র বিভিন্ন প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটেছে। বিভিন্ন গ্রাহকদের অভিযোগ, জিও প্ল্যানের দাম বাড়লেও বাড়েনি ইন্টারনেট স্পিড, বরং উত্তরোত্তর কমছে। এ নিয়ে বহুবার অভিযোগ করার পরও মেলেনি এই সমস্যার সমাধান। এমন অবস্থায় বুধবার সকাল থেকেই জিও-র নেটওয়ার্ক ডাউনের অভিযোগ উঠেছে। এমনকী এই মুহূর্তে টুইটারে ট্রেন্ডিং হয়ে গেছে #JioDown।

সূত্রের খবর, এদিন সকাল থেকেই Down Detector নামের একটি ট্র্যাকারে একের পর এক অভিযোগ জমা পড়তে শুরু করে। সময় যত এগোয় অভিযোগের পাহাড় তত জমতে থাকে। অধিকাংশ অভিযোগ জিও-র ডাউন নেটওয়ার্ক। হচ্ছে না কলিং পরিষেবা, আর ইন্টারনেট পরিষেবা তো চূড়ান্ত ভোগান্তির শিকার। মূলত দিল্লি, ইন্দোর, মুম্বই, রায়পুর, বেঙ্গালুরুর বাসিন্দাদের বেশি অভিযোগ জমা পড়েছে বলে খবর। জিও-র তরফে কোন বিবৃতি না মিললেও সাধারণ গ্রাহকদের কাছে যে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে, তা বলাই বাহুল্য।