"আমার পরিবারে কখনোই জাত-পাত নিয়ে ভেদাভেদ হয়নি", সপার প্রচারে ঝোড়ো ইনিংস জয়া বচ্চনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/02/2022   শেষ আপডেট: 25/02/2022 3:57 p.m.
twitter

উত্তরপ্রদেশ বিধানসভার পঞ্চম দফার নির্বাচনের প্রচারের শেষ দিনে বিজেপির বিরুদ্ধে কড়া মন্তব্য জয়া বচ্চনের

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার প্রচারের একেবারে শেষ দিন সমাজ বাদী পার্টির নেত্রী জয়া বচ্চন, সমাজবাদী পার্টি প্রণেতা অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব এবং সিরাথু আসনের প্রার্থী পল্লবী প্যাটেলকে একসাথে দেখা গেল সমাজবাদী পার্টির জন্য প্রচার করতে। আজ সিরাথু এলাকায় শেষদিনের প্রচার ছিল। আজকের প্রচারে সমাজবাদী পার্টির নেত্রী জয়া বচ্চন সকলকে আহ্বান জানালেন সমাজবাদী পার্টিকে ভোট দেওয়ার জন্য। তিনজন স্ত্রীর সম্মান রাখার আবেদন জানালেন জয়া বচ্চন। প্রসঙ্গত, জয়ার বক্তৃতার আগে ডিম্পল যাদব ভারতীয় জনতা পার্টি এবং অন্যান্য বিরোধীদের বিরুদ্ধে কড়া প্রচার করলেন।

সমাজবাদী পার্টির নেত্রী এবং অভিনেত্রী জয়া বচ্চন আজ সিরাথু এলাকায় উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করে বক্তব্য রাখলেন। যোগীজির পরিবার ত্যাগ করার বিষয়টিকে তুলে ধরে জয়া বচ্চনের কটাক্ষ, যোগী আদিত্যনাথ তো আগেই পরিবার সব ছেড়ে দিয়েছেন, উনি তো পরিবারের মানেই বোঝেন না। উনি জানেনই না, একটা পরিবারের জন্য মহিলারা কতটা গুরুত্বপূর্ণ। উনি জানেনই না, কি করে সত্যি কথা বলতে হয়, আজ অব্দি উনি শুধু মিথ্যে কথা বলে গিয়েছেন।

জয়া বচ্চন বললেন, আমি দীর্ঘ ১৫ বছর রাজ্যসভার সাংসদ ছিলাম। আমি শুধুমাত্র এটাই দেখেছি, উনি কেবলমাত্র মিথ্যে কথা বলে গেলেন। বিজেপি ক্ষমতায় থাকুক কিংবা সংসদে বিরোধী দল হিসেবে, মহিলাদের ব্যাপারে বিজেপি কখনোই কোন কথা বলতে প্রস্তুত থাকে না। উনি বললেন, আমি নিজেকে উত্তরপ্রদেশের বড় বউ হিসেবে মানি, আর ডিম্পল ছোট বউ। অমিতাভজী যখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তখন আমি সকলের সামনে আরজি রেখেছিলাম যেন জনতা আমার মান রাখেন। আজ পল্লবী প্যাটেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আপনাদের ওনারও মান রাখতে হবে।

জয়া বচ্চন এর বক্তব্য, 'আমি মধ্যপ্রদেশের একটি বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেছিলাম। আমার বিয়ে হয়েছে উত্তরপ্রদেশে। আমার মেয়ে একজন পাঞ্জাবিকে বিবাহ করেছে। আমার ছেলে বিবাহ করেছে একজন দক্ষিণ ভারতীয়কে। আমার পরিবারে কখনোই জাত কিংবা ধর্ম নিয়ে ভেদাভেদ করা হয়নি। 'গঙ্গা কিনারে কা ছোরা' সবসময়েই গঙ্গারই থাকবে। কখনো মুম্বাইয়ের সমুদ্র তাকে পাল্টে দিতে পারবে না।'