দিল্লির গণধর্ষণ কান্ডে গ্রেফতার ৭ মহিলা সহ দুই নাবালক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2022   শেষ আপডেট: 27/01/2022 8:24 p.m.

অমানবিক এ ঘটনায় কার্যত মুখ পুড়েছে কেজরিওয়াল সরকারের

সরকারের তৎপরতায় দিল্লির (Delhi Rape Case) গণধর্ষণ কান্ডে গ্রেফতার ৭ মহিলা সহ দুই নাবালক। প্রসঙ্গত, প্রজাতন্ত্র দিবসের রাতে দিল্লিতে ২০ বছর বয়সী এক তরুণীকে (Delhi Gang Rape Victim) গণধর্ষণ করার পর, নির্যাতিতার মাথা মুড়িয়ে, তাঁকে জুতোর মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়। এমনকি সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয় সোশ্যাল মিডিয়া। এই ঘটনায় উত্তাল গোটা দেশ। কার্যত মুখ (Delhi Rape statistics) পুড়েছে কেজরিওয়াল সরকারের (Arvind Kejriwal News)। ঘটনা প্রকাশ্যে আসতেই গ্রেফতার করা হয়েছিল চারজনকে।

আরও সাতজন মহিলা সহ দুই নাবালককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। উল্লেখ্য, এই ঘটনার ভিডিও টুইট করে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল (Swati Maliwal)। এছাড়াও কেন্দ্রীয় সরকারের কাছে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের এবং দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তবে এখানেই প্রশ্ন ওঠে, কেন্দ্রের তৎপরতায় পূর্ণাঙ্গ তদন্ত হলে, দিল্লির সরকার তাহলে কী করবে? তাঁদের ভূমিকা কী? আমজনতার এমন প্রশ্নের উত্তর দিতেই বেলা না পেরোতেই আরও ন'জনকে গ্রেফতার করল দিল্লি পুলিশ।

প্রসঙ্গত, জানা যায় ওই তরুণীর প্রেমিক দিন কয়েক আগেই আত্মহত্যা করেন। আর মৃত্যুর পিছনে এই তরুণীই দায়ী, এমনটাই মনে করছেন মৃত তরুণের পরিবার। তাই তরুণীকে শাস্তি দিতে প্রজাতন্ত্র দিবসের দিন তাকে অপহরণ করেন ওই তরুণের কাকা। এরপর চলে গণধর্ষণ। পরে নির্যাতিতার মাথা মুড়িয়ে, তাঁকে জুতোর মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়।

যদিও দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল দাবি করেছেন, বেআইনি মদের ব্যবসার প্রতিবাদ করেছিলেন ওই তরুণী। তাই তাঁর উপর নির্যাতন করা হয়েছে। তবে পরিস্থিতি যাই হোক, বর্বরোচিত এই ঘটনার বিরুদ্ধে গর্জে উঠেছে গোটা দেশ।