কাশ্মীরে বড় সাফল্য ভারতীয় সেনার, নিকেশ হলো লস্কর-ই-তৈবার মোস্ট ওয়ান্টেড জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/05/2022   শেষ আপডেট: 09/05/2022 7:37 a.m.
ভারতীয় সেনা instagram @crpf_india

লস্করের মোস্ট ওয়ান্টেড জঙ্গিসহ আরো একজন স্থানীয় জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী

জম্মু এবং কাশ্মীর (Jammu and Kashmir) সীমান্তে এবার বড় সাফল্য পেলো ভারতীয় সেনাবাহিনী। দক্ষিণ কাশ্মীরের কুলগ্রামের চেয়ান দেবসর এলাকায় সেনাবাহিনীর গুলিতে খতম হয়েছে লস্কর-ই-তৈবা ঘনিষ্ঠ পাকিস্তানের জঙ্গি হায়দার। এছাড়াও আরও একজন জিহাদিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। সেনা সূত্রে খবর, গত দু'বছর ধরে জম্মু-কাশ্মীর উপত্যকা অঞ্চলে সক্রিয় ছিল লস্কর সদস্য হায়দার। এর আগেও তাকে পাকড়াও করতে সক্ষম হয়েছিল সেনাবাহিনী। কিন্তু প্রতিবার সে পালাতে সক্ষম হয়েছিল। একটা সময় তাকে মোস্ট ওয়ান্টেড জঙ্গী হিসেবে চিহ্নিত করে ভারতীয় সেনাবাহিনী।

তারপরেই ভারতীয় সেনার কাছে খবর আসে একটি নির্দিষ্ট এলাকায় লুকিয়ে রয়েছে সেই জঙ্গিরা। এরপরই নিরাপত্তা বাহিনী এলাকা ঘিরে ফেলে এবং আচমকা গুলি চালাতে শুরু করে জঙ্গীরা। গুলির লড়াইয়ে হায়দার খতম হয়। এছাড়াও এনকাউন্টারে আরো একজন স্থানীয় জঙ্গী মারা গিয়েছে বলে জানা গিয়েছে।

কাশ্মীর উপত্যকায় একের পর এক অভিযান চালিয়ে জিহাদিদের কোমর ভেঙে দিতে তৎপর হয়েছে সেনাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশ। গত শুক্রবার অনন্তনাগ জেলার পহেলগাঁও-এ সংঘর্ষে ৩ সন্ত্রাসবাদীকে হত্যা করেছে সেনাবাহিনী। নিহতদের মধ্যে হিজবুল মুজাহিদীন-এর শীর্ষ কমান্ডার মোহাম্মদ আশরাফ খান ছিল বলে জানা গিয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।