দুই গুরুত্বপূর্ণ চাকরির খবর, নেই বয়সের ঊর্ধ্বসীমা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/08/2021   শেষ আপডেট: 21/08/2021 7:11 p.m.

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, স্টক অ্যাসিস্ট্যান্ট, ভেটেনারি ফার্মাসিস্ট, জুনিয়র স্টেনোগ্রাফার এবং অন্যান্য মোট ৩২৯টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে

দুই গুরুত্বপূর্ণ চাকরির সুযোগ যোগ্য প্রার্থীদের সামনে। ইতিমধ্যেই ভারতীয় রেলের দক্ষিণ-পূর্ব শাখায় নিয়োগের জন্য নয়া বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এক্ষেত্রে শুধুমাত্র ডেটা এন্ট্রি অপারেটর পদের জন্য আবেদন চেয়েছে ভারতীয় রেল। অন্যদিকে, পশুপালন ও মৎস্য দফতরের প্রচুর শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করল জম্মু ও কাশ্মীর সার্ভিস সিলেকশন বোর্ড (Jammu and Kashmir Services Selection Board)।

প্রথমটি অর্থাৎ ভারতীয় রেলের চাকরির জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক হতে হবে। তবে নিজের মাতৃভাষার সঙ্গেই ইংরাজি ভাষাজ্ঞান থাকতে হবে। সেই সঙ্গে কম্পিউটার, এমএস অফিস ব্যবহারে দক্ষতা থাকতে হবে। বয়সের উর্ধ্বসীমা নেই। তবে ন্যূনতম ১৮ বছর বয়স হতে হবে। বেতন মাসে ২৫,০০০ টাকা। তবে এক্ষেত্রে আগামী ৩১ অগস্ট ২০২১-এর মধ্যেই আবেদন করতে হবে। Aditional Registrar, Railway Claims Tribunal, Esplanade Mansion, 2, Esplanade East, Kolkata-700069 এই ঠিকানায় পাঠাতে হবে অফলাইনে পূরণ করা ফর্ম।

অন্যদিকে, জম্মু ও কাশ্মীর সার্ভিস সিলেকশন বোর্ড জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, স্টক অ্যাসিস্ট্যান্ট, ভেটেনারি ফার্মাসিস্ট, জুনিয়র স্টেনোগ্রাফার এবং অন্যান্য মোট ৩২৯টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে। আবেদন করার শেষ তারিখ ৬ সেপ্টেম্বর ২০২১। পদগুলির ক্ষেত্রে আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। আবেদনকারীদের ৩৫০ টাকা করে ফি দিতে হবে ফর্ম ফিলআপের জন্য। তবে এক্ষেত্রে অফলাইনে ফর্ম ফিলআপ করা যাবে। https://jkssb.nic.in/ ওয়েবসাইটেই ফর্ম মিলবে। তবে যাঁরা ওই পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক তাঁদের অবশ্যই জম্মু ও কাশ্মীরের বাসিন্দা হতে হবে।