বছর শেষেও উত্তপ্ত উপত্যকা! সেনা-জঙ্গির লড়াইয়ে খতম ৬ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/12/2021   শেষ আপডেট: 30/12/2021 8:30 a.m.
ভারতীয় সেনা instagram @crpf_india

বছর শেষে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা, সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে খতম ৬ জঙ্গি

বছর শেষ হতে আর দু'টি রাত। এরমধ্যে ফের উত্তপ্ত হয়ে উঠল উপত্যকা অঞ্চল। সেনা ও জঙ্গির গুলির লড়াইয়ে খতম ৬ সন্ত্রাসবাদী। পৃথক দু'টি অভিযানে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) কুলগাম এবং অনন্তনাগ জেলায় এই সন্ত্রাসবাদী হামলার খবর এসেছে।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, খতম জঙ্গিদের চিহ্নিত করা সম্ভব হয়েছে। পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর সদস্য বলে জানা গেছে। খতম ৬ জন জঙ্গির মধ্যে ৪ জনকে চিহ্নিত করা গেছে। তাদের মধ্যে ২ জন পাকিস্তানি এবং আর ২ জন জম্মু-কাশ্মীরের স্থানীয় বাসিন্দা। বাকি ২ জনের চিহ্নিতকরণের কাজ চলছে। দু'টি পৃথক অভিযানে বড়সড় সাফল্য এল ভারতীয় সেনার। অনন্তনাগ জেলার পুলিশ জানিয়েছে, এই অভিযানে একজন পুলিশকর্মী জখম হয়েছেন। বর্তমানে তিনি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

উল্লেখ্য, গত কয়েক দিনে পরপর উত্তপ্ত হয়ে উঠেছে উপত্যকা। নিরাপত্তারক্ষীবাহিনী পরপর অভিযান চালিয়ে খতম করেছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদীদের। কিন্তু বছর শেষের মুহূর্তে ফের উপত্যকাকে উত্তপ্ত করতে চাইছে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সদস্যরা। যদিও ভারতীয় সেনার তৎপরতায় সমস্ত ছক বানচাল করে দিল তাঁরা।

বড়দিনেও কেঁপেছিল উপত্যকা। সেনা-জঙ্গির লড়াইয়ে বড়সড় সাফল্য পেয়েছিল ভারতীয় সেনা (Indian Army)। গত শনিবার জম্মু-কাশ্মীরের শোপিয়ানে সেনার গুলিতে খতম হয়েছিল দুই কুখ্যাত সন্ত্রাসবাদী। সূত্রের খবর, শনিবার সকালে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) শোপিয়ান জেলার চউগ্রাম এলাকায় সন্ত্রাসবাদীদের ডেরায় হামলা চালিয়েছিল ভারতীয় সেনা। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর খতম হয়েছিল দুই হিজবুল জঙ্গি। ফের ভারতীয় সেনার হামলায় খতম ৬ জঙ্গি।