ট্রাকের ধাক্কায় প্রাণ হারালেন কৃষি আইন বিরোধী তিন বৃদ্ধা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/10/2021   শেষ আপডেট: 28/10/2021 11:18 a.m.

দিল্লি-হরিয়ানা সীমান্তে কৃষকদের বিক্ষোভস্থলের অদূরে একটি দ্রুতগামী ট্রাক ডিভাইডারের ওপর দিয়ে চলে যায়

ফের একবার কৃষক বিদ্রোহে সমর্থনকারীরা প্রাণ হারালেন। দিল্লি-হরিয়ানা সীমান্তে কৃষকদের বিক্ষোভস্থলের কাছে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল তিনজন বৃদ্ধা মহিলার। কৃষকদের বিক্ষোভস্থলের কাছেই ওই দ্রুতগামী ট্রাকটি ডিভাইডারের ওপর দিয়ে চলে যায়। ওই ডিভাইডারের ওপরেই বসে তিনজন বৃদ্ধা মহিলা অপেক্ষা করছিলেন অটোরিক্সার জন্য। তখনই আচমকা ধাক্কা দেয় ট্রাকটি। জানা গেছে, এই তিনজনের প্রত্যেকেই কৃষি আইন বিরোধীতায় সক্রিয় ছিলেন।

ওই তিনজনের পাশাপাশি এই ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ওই ব্যক্তিকে বাহাদুরগড়ের সিভিল হাসপাতাল থেকে রোহতকের পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে রেফার করা হয়েছে। মৃত তিনজনকে শনাক্ত করা গেছে এবং প্রাথমিক তদন্তে জানা গেছে এনারা সকলেই পাঞ্জাবের মানসা জেলায় থাকেন। মৃত তিনজন মহিলা যথাক্রমে চিন্দর কৌর (৬০), অমরজিৎ কৌর (৫৮) এবং গুরমাইল কৌর (৬০)।

পুলিশের তদন্তে জানা গেছে ট্রাকচালক পলাতক। তিনজনের মধ্যে দুজন মহিলা ঘটনাস্থলেই মারা যান এবং একজনকে হাসপাতালে ভর্তি করা হলে প্রাণত্যাগ করেন। ঘটনাটি নিয়ে ফের একবার চাঞ্চল্য ছড়িয়েছে টিকরি সীমান্ত এলাকায় যেখানে কৃষি বিল প্রত্যাহারের প্রতিবাদে দীর্ঘদিন লড়ে যাচ্ছেন কৃষকরা।