এ বছরেও ভক্তশূন্য থাকছে পুরীর রথযাত্রা, নির্দেশিকা সরকারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2021   শেষ আপডেট: 10/06/2021 9:01 p.m.
পুরীর জগন্নাথদেবের মন্দির By Subham9423 - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=97240150

পুরীর রথযাত্রা কিভাবে উপভোগ করবেন, জানালেন খোদ মন্দিরের পুরোহিত

আগের বছর ঠিক যেরকম ভাবে পুরীতে রথযাত্রা অনুষ্ঠিত করা হয়েছিল ঠিক সেরকম ভাবেই এবছরও পুরীতে রথযাত্রা অনুষ্ঠিত করা হবে বলে জানিয়ে দিলো ওড়িশা সরকার। উড়িষ্যা নবীন পট্টনায়ক এর সরকার এদিন একটি নির্দেশিকা জারি করে সকলের উদ্দেশ্যে জানিয়ে দিয়েছে, গত বছরের মতো এ বছরও সম্পূর্ণ ভক্ত শূন্য ভাবে অনুষ্ঠিত করা হবে রথযাত্রা। ১২ জুলাই এবারে রথযাত্রার পড়েছে এবং তার আগে পুরো পুরী চত্বর ঘিরে ফেলবে ওড়িশা সরকার এবং পুলিশ।

প্রত্যেক সেবাইত এবং পুরোহিতের করোনা পরীক্ষা করা হবে এবং যারা করোনা নেগেটিভ আসবে শুধুমাত্র তাদের এই রথ টানার অনুমতি দেওয়া হবে। পুরীর মন্দিরের একজন পূজারী রাকেশ দৈতাপতি জানিয়েছেন, সরকারি নির্দেশিকা অনুসারে এ বছরের রথযাত্রায় কোন তীর্থযাত্রীকে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে না। যারা ভক্ত রয়েছেন তাদেরকে টিভিতে রথ যাত্রার লাইভ টেলিকাস্ট দেখতে হবে। বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পুলিশ এবং রাজ্য সরকারের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করে সুষ্ঠুভাবে যাতে আগের বছরের মতো এ বছরও রথযাত্রা সম্পন্ন করা হয় সেই লক্ষ্যেই এগোচ্ছে পুরী।